স্পিকার শিরীন শারমিনের সঙ্গে নরওয়ের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ

0
258

বাংলাদেশের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন।

আজ বুধবার (০১ জুলাই) জাতীয় সংসদে স্পিকারের বাসভবনে এ  সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাতে তারা বাংলাদেশে অর্জিত সিডসেল ব্লেকেনের অভিজ্ঞতা, বর্তমান সরকারের সাফল্য, করোনা মহামারি মোকাবিলায় নেওয়া বাংলাদেশ সরকারের বিভিন্ন পদক্ষেপ, দুই দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা-বাণিজ্যের প্রসারসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

এসময় স্পিকার বলেন, বাংলাদেশ ও নরওয়ের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক অত্যন্ত শক্তিশালী। ভবিষ্যতে এ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এসময় স্পিকার বিগত চার বছর রাষ্ট্রদূত হিসাবে অত্যন্ত সফলভাবে দায়িত্ব পালনের জন্য সিডসেল ব্লেকেনের প্রশংসা করেন।

করোনাভাইরাস সংক্রমণজনিত সংকটের সময়ে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সার্বিক সুরক্ষা ও জীবন-জীবিকা নির্বাহের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেসব কার্যক্রম ও জনবান্ধব পদক্ষেপ নিয়েছেন, নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন সেজন্য তার প্রশংসা করেন।

শিরীন শারমিন বলেন, নরওয়ের তুলনায় ঘনবসতিপূর্ণ দেশ হওয়া সত্ত্বেও সরকারের সঠিক পদক্ষেপ নেওয়ার কারণে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। 

এসময় বাংলাদেশে করোনা মহামারি মোকাবিলায় নরওয়ের সার্বক্ষণিক সহযোগিতার আশ্বাস দেন সিডসেল ব্লেকেন।

সিডসেল ব্লেকেন বাংলাদেশকে অন্যতম গুরুত্বপূর্ণ বন্ধুপ্রতীম দেশ হিসাবে অভিহিত করে বলেন, পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে প্রতিবেশী দুই দেশের মধ্যে সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

এসময় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY