কুয়েতে একদিনে আক্রান্ত ৭৪০ জন, ১ জনের মৃত্যু

0
150

কুয়েত থেকে মুহাম্মদ জালাল উদ্দিন :

আজ শুক্রবার (১০) কুয়েত স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ড. আব্দুল্লাহ আল সানাদ নিয়মিত ব্রিফিংয়ে জানিয়েছেন, ২৪ঘন্টায় কুয়েতে করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে ৭৪০জন। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ হাজার ৫৮০ জনে।

আজ একদিনে সুস্থ হয়েছে আরো ৫২৮জন। মোট সুস্থ্যতা লাভ করেছেন ৪৩ হাজার ২১৪জন।

চিকিৎসাধীন রয়েছে ৯ হাজার ৯৮৩ জন। আজ ৪ হাজার ১২১ জনের নমুনা পরীক্ষা করে ৭৪০ করোনা রোগী শনাক্ত হয়েছেন। মোট টেস্ট ৪ লাখ ২৭ হাজার ৬ জন।

বর্তমানে আইসিইউতে রয়েছে ১৫৭জন। আজ একজনের মৃত্যু হয়েছে।
মোট মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৩৮৩জনে।
★কুয়েতের করোনা ভাইরাসে আক্রান্ত আজকের পরিসংখ্যান নিম্নরুপ——-
কুয়েতি ৪৮৭——-৬৫.৮১%
অন্যান্য ২৫৩—–৩৪.১৯%,মোট ৭৪০।
সর্বমোট আক্রান্ত ৫৩,৫৮০।

কুয়েতের সর্বত্রে “জরুরী অবস্থার সময় রাত ৮টা থেকে ভোর ৫টা পর্যন্ত (৯ঘন্টা কারফিউ)চলমান। স্বাস্থথ্য বিধি মেনে আজ থেকে জিলিব আল-সুয়েখ ও মাহবুলা অঞ্চলকে লকডাউন মুক্ত ঘোষণা করেছে দেশটির মন্ত্রী পরিষদ। ফরওয়ানিয়া অঞ্চলে লকডাউন চলমান থাকবে। ১২জুলাই সকল প্রকার (যানবাহন) গণপরিবহন খুলে দেওয়ার কথা রয়েছে। ১৭জুলাই (শুক্রবার) সকল মসজিদে জুম্মা নামাজের জন্য ও ১ আগস্ট কুয়েত বিমানবন্দর খুলে দেওয়ার ঘোষণা করেছে দেশটির মন্ত্রী পরিষদ।

ইতিমধ্যে কুয়েত শপিংমল, হোটেল,রেস্তোরাঁ,দোকানপাট ও অফিসসহ খুলে দিয়েছে। ফলে স্বস্তি ফিরতে শুরু করেছে প্রবাসীদের মধ্যে। পর্যায়ক্রমে ধাপে ধাপে সব কিছু স্বাভাবিক হয়ে আসবে। (সূত্রঃআরব টাইমস্)

প্রবাসী ভাই ও বন্ধুগণ স্থানীয় আইন মেনে চলুন। সামাজিক দূরত্ব বজায় চলুন। স্বাস্থ্য বিধি মেনে মেনে চলুন।নিজে সুস্থ থাকুন অন্যকে সুস্থ থাকতে সহায়তা করুন। সূত্রঃস্বাস্থ্য মন্ত্রণালয় কুয়েত।

LEAVE A REPLY