রাঙ্গুনিয়ায় ব্লগারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

0
212

ধর্মানুভুতিতে আঘাত, মানহানিসহ মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থী কার্যক্রম পরিচালনার অভিযোগে ব্লগার আসাদুজ্জামান নুরের বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

তিনি অনলাইনে ভিডিও প্রচার করে ইসলাম ধর্ম, মুসলমান জাতি ও বাংলাদেশ আওয়ামী লীগকে নিয়ে আপত্তিকর ও স্পর্শকাতর মন্তব্য করে উস্কানি দিয়েছেন বলে অভিযোগ করা হয়।

মঙ্গলবার (১৪ জুলাই) রাতে রাঙ্গুনিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শিমুল দাশ গুপ্ত।

অভিযুক্ত ব্লগার আসাদুজ্জামান নুর (৩৮) বরগুনা জেলার আমতলী উপজেলার উত্তর টিয়াখালি গ্রামের তফাজ্জল হোসেনের ছেলে।

১৩ জুন আসাদ নুর’স ব্লগস নামের আইডি থেকে মামলায় উস্কানিমূলক ভিডিও বার্তা প্রচার করা হয়।  উস্কানিমূলক ভিডিও বার্তাটিতে যারা কমেন্ট ও শেয়ার করে প্রচার করেছেন তাদেরও অভিযুক্ত করা হয়েছে।

এরআগে ছাত্রলীগ নেতা শিমুল দাশ গুপ্তের মোবাইলে হেয় প্রতিপন্ন ও আপত্তিকর অডিও বার্তাও পাঠান ব্লগার আসাদুজ্জামান নুর।

মামলার এজাহারে বাদি শিমুল দাশ গুপ্ত উল্লেখ করেন, ব্লগার আসাদ নুর ভিডিও বার্তায় রাঙ্গুনিয়ায় আরেকটা ২০১২ সালের রামু ট্র্যাজেডি সৃষ্টির উস্কানি দেন। তিনি বিভিন্ন সময়ে ভিডিও বার্তায় ইসলাম ও মুসলমানদের নিয়ে নানা কটূক্তি করে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানেন। তার উস্কানিমূলক এসব ভিডিও বার্তার কারণে রাঙ্গুনিয়ায় বৌদ্ধ ও মুসলমান সম্প্রদায়ের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

রাঙ্গুনিয়া থানার পরিদর্শক (তদন্ত) মাহবুব মিল্কী বলেন, আসাদুজ্জামান নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। মামলাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY