ভারী বর্ষণে জলাবদ্ধতা, ঢাকা-চট্টগ্রামে ভোগান্তি

0
225

ভারী বর্ষণের কারণে পানি জমে রাজধানী ঢাকা এবং বাণিজ্য রাজধানী চট্টগ্রামের বিভিন্ন এলাকার সড়কে তৈরি হয়েছে জলাবদ্ধতা। তাতে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। 

আজ সোমবার (২০ জুলাই) সকালে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৩ ঘণ্টায় ৬৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। রোববার (১৯ জুলাই) রাতে হয় ১৯ মিলিমিটার বৃষ্টি।

মোহাম্মদপুর, জিগাতলা, সিটি কলেজ, নিউমার্কেট, শাহবাগ, কারওয়ান বাজার ঘুরে দেখা যায়, ভারী বর্ষণের কারণে এসব এলাকার মূল সড়ক ও অলিগলিতে হাঁটুপানি জমেছে।  এদিকে রোববার থেকে টানা বৃষ্টিতে পানিতে তলিয়ে গেছে চট্টগ্রাম নগরীর অধিকাংশ নিচু এলাকা। জোয়ারের পানি ও বৃষ্টির পানিতে তলিয়ে গেছে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল। হাসপাতালের নিচ তলায় হাঁটু পানি হওয়াতে চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে।

সকালে  বৃষ্টির পানির সঙ্গে জোয়ারের পানি মিশে জলমগ্ন হয়ে পড়েছে নগরীর বেশ কয়েকটি এলাকা। কোথাও কোথাও হাঁটু পর্যন্ত পানি জমে আছে। নগরীর আগ্রাবাদ, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, সিডিএ আবাসিক, শান্তিবাগ, ব্যাপারি পাড়া, হালিশহর, বাকলিয়া, রাহাত্তারপুর, পাথরঘাটা, রশিদ বিল্ডিং, বহদ্দারহাট, মুরাদপুর, চকবাজারসহ অনেক স্থান ডুবে আছে পানিতে। জলাবদ্ধতায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

পানি ঢুকে পড়েছে বাসাবাড়ি শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতাল ও বিভিন্ন দোকানে। যার কারণে চরম দুভোর্গ পোহাতে হচ্ছে নানা কাজে ঘর থেকে বের হওয়া হাজারো মানুষজনকে।

অসহনীয় কষ্ট সইতে হচ্ছে যানজটের কারণে। বৃষ্টির পানি মাঝে মাঝে কমলেও জোয়ারের পানি  যোগ হওয়ায় জলাবদ্ধতা দূর হচ্ছে না।

LEAVE A REPLY