ম্যানইউর বিদায়, ফাইনালে চেলসি

0
215

এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ডার্বি হতে পারতো। সেমিফাইনাল লাইন-আপ দেখার পরে অনেকে সেটার প্রত্যাশাও করেছিলেন। কিন্তু কে জানতো শেষ চার থেকেই বিদায় নিবে ম্যানচেস্টারের দুটি দলকে।

শনিবার প্রথম সেমিফাইনালে আর্সেনালের কাছে হেরে বিদায় নিয়েছিল ম্যানচেস্টার সিটি। রোববার (১৯ জুলাই) রাতে দ্বিতীয় সেমিফাইনালে চেলসির কাছে ৩-১ ব্যবধানে হেরে বিদায় নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডও।

তাতে ফাইনালে ম্যানচেস্টার ডার্বি হওয়ার পরিবর্তে হতে যাচ্ছে লন্ডন ডার্বি। ১ আগস্ট ফাইনালে আর্সেনালের মুখোমুখি হবে চেলসি।

অবশ্য ম্যানইউর বিপক্ষে ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ের আগ পর্যন্ত গোলের দেখা পায়নি চেলসি। ভালো খেলেও গোলরক্ষক ডেভিড ডি গিয়ার দুটি ভুল ও হ্যারি মাগুইরির আত্মঘাতী গোলে ফাইনাল খেলার স্বপ্নভঙ্গ হলো ওলে গুনার শুলসারের শিষ্যদের।

ম্যাচের ৪৫+১ মিনিটের মাথায় অলিভার জিরোড গোল করে এগিয়ে নেন চেলসিকে। বিরতি থেকে ফিরে মাসন মাউন্ট (৪৬) গোল করে ব্যবধান দ্বিগুণ করেন।

৭৪ মিনিটে ম্যানইউর হ্যারি মাগুইরি নিজেই নিজেদের জালে বল জড়িয়ে দিলে ব্যবধান হয় ৩-০। ৮৫ মিনিটে পেনাল্টি থেকে ব্রুনো ফার্নান্দেজ গোল করেন। সেটি কেবল পরাজয়ের ব্যবধানই কমিয়েছে।

LEAVE A REPLY