১৭ বছর বয়সী বালক বেলিংহ্যামের দাম ২৮৬ কোটি টাকা!

0
204

ইংল্যান্ডের বার্মিংহ্যাম সিটির হয়ে খেলতেন। কিন্তু জুডে বেলিংহ্যামকে ঠিক তেমনভাবে কেউ চিনত না। নামও শুনেনি। তবে ১৭ বছর বয়সী সেই তিনিই জার্মানির ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে ২৬ মিলিয়ন পাউন্ডে (বাংলাদেশি মুদ্রায় ২৮৬ কোটি টাকা) চুক্তি করে বাজিমাত করেছেন।

কয়েকদিন আগে অবশ্য ব্রিটিশ গণমাধ্যম জানিয়েছিল জুডে বেলিংহ্যামকে দলে টানার চেষ্টা চালাচ্ছে ইংলিশ লিগের তিন জায়ান্ট- ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল ও চেলসি। তবে সোমবার ওই তিন ক্লাবকে টপকে বেলিংহ্যামের সঙ্গে ২৮৬ কোটি টাকায় পাঁচ বছরের জন্য বরুসিয়া ডর্টমুন্ড চুক্তি করেছেন তিনি।

বার্মিংহ্যাম সিটির হয়ে দ্বিতীয় স্তরের চ্যাম্পিয়শিপে গেল মৌসুমে বেলিংহ্যাম ৪০টি ম্যাচ খেলেছেন। গোল করেছেন চারটি। তিনটি গোলে সহায়তা করেছেন।

ডর্টমুন্ডে যোগ দিয়েও বেলিংহ্যামের ভুলেননি পূর্বতন ক্লাব বার্মিংহ্যাম সিটি। উল্টো সাবেক ক্লাবের প্রতি কতৃজ্ঞতা জানিয়েছেন তিনি, ‘এ ক্লাবটা আমার জন্য যা করেছে তার জন্য তাদের শুধু ধন্যবাদ জানালেই সবকিছু পূরণ হবে না। সাত বছর বয়সে এ ক্লাবে আমি প্রথম এসেছিলাম। ক্লাবটির প্রতি আমার অশেষ কৃতজ্ঞতা। এখন আমি ইউরোপের অন্যতম একটি বড় ক্লাবে খেলছি, সত্যিই আমি দারুণ খুশি। ভীষণ উৎসাহবোধ করছি।’

তিনি আরও বলেন, ‘বুরুসিয়া ডর্টমুন্ডের দারুণ সুন্দর এ স্টেডিয়ামের ৮০ হাজার দর্শকের সামনে খেলার জন্য আমার অপেক্ষার আর তর সইছে না।’

এর আগে আগামী মৌসুমের জন্য বরুসিয়া দলে টেনেছে ম্যানচেস্টার সিটির তারকা জ্যাডন সাঙ্কোকেও। ব্রিটিশ সংবাদ মাধ্যম বলছে বেলিংহ্যামের সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তি করেছে ডর্টমুন্ড। তবে ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৭ দলের খেলোয়াড় বেলিংহ্যামের সঙ্গে এ চুক্তির মেয়াদের তথ্য ডর্টমুন্ড প্রকাশ করেনি। শুধু চুক্তি সই এবং অর্থের পরিমাণ জানিয়েছে।

LEAVE A REPLY