বাংলাদেশ বিমানের ভাবমূর্তি বাড়ানোর পদক্ষেপ জানতে চেয়েছে সংসদীয় কমিটি

0
211

করোনা মহামারিতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আন্তর্জাতিক ক্ষেত্রে ভাবমূর্তি বাড়াতে কী কী ব্যবস্থা নিয়েছে, তা জানতে চেয়েছে সংসদীয় স্থায়ী কমিটি। এ সংক্রান্ত তথ্য কমিটির আগামী বৈঠকে উপস্থাপনে জন্য সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুলাই) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১২তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, তানভীর ইমাম, আনোয়ার হোসেন খান এবং সৈয়দা রুবিনা আক্তার বৈঠকে অংশ নেন।

বৈঠকে কোভিড-১৯ মহামারির সময় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আন্তর্জাতিক রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট চলাচলের ক্ষেত্রে ভাবমূর্তি বৃদ্ধি করতে কী কী ব্যবস্থা গৃহীত হয়েছে তা আগামী বৈঠকে উপস্থাপনে জন্য সুপারিশ করে কমিটি।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের নিয়ন্ত্রণাধীন বিভিন্ন স্থান ইজারা দেওয়ার ক্ষেত্রে বিদ্যমান নীতিমালা রয়েছে, তা আগামী বৈঠকে উপস্থাপনের জন্য সুপারিশ করা হয়।

আকাশ পথে পরিবহন বিল ২০২০ নিয়ে আরো পুঙ্খানুপুঙ্খ ও বিস্তারিতভাবে আলোচনার সিদ্ধান্ত গ্রহণ করে সংসদীয় কমিটি।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY