রাঙ্গুনিয়ায় মাছ বাজারে অভিযান, ৪০ হাজার টাকা জরিমানা

0
187

রাঙ্গুনিয়ায় মৎস্য সপ্তাহ উপলক্ষে তৃতীয় দিনের কার্যক্রমের অংশ হিসেবে ফরমালিন বিরোধী অভিযান চালানো হয়েছে। উপজেলার বিভিন্ন মাছ বাজারে অভিযান চালিয়ে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এসময় জনসম্মুখে ৭০ কেজি মাছ নষ্ট করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম এই অভিযান চালান। অভিযানে সহযোগিতা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা স্বপন চন্দ্র দে এবং রাঙ্গুনিয়া থানা পুলিশ।

আদালত সুত্রে জানা যায়, জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ উপলক্ষে ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানে উপজেলার মরিয়মনগর মাছ বাজারের বিসমিল্লাহ ফিশিং ও পাগলা মামা ফিশিং নামে দুইটি আড়তে জেলিযুক্ত চিংড়ি বিক্রির দায়ে ১৫ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া চন্দ্রঘোনা লিচুবাগান এলাকার মাছ বাজারে লইট্যা মাছে ফরমালিন পাওয়ায় দুই মাছ ব্যবসায়ীকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জনসম্মুখে ১৫ কেজি করে ৩০ কেজি জেলিযুক্ত চিংড়ি এবং ১ মন লইট্যা মাছ বিনষ্ট করে দেওয়া হয়। এই ধরণের অভিযান সবসময় অব্যাহত থাকবে বলে জানানো হয়।

LEAVE A REPLY