স্বাধীনদেশ টেলিভিশন

আমিরাত-মালদ্বীপ থেকে ৩০০ বাংলাদেশিকে ফিরিয়ে আনলো ইউএস-বাংলা

কোভিড-১৯ এর কারণে আটকে পড়া বাংলাদেশিদের সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও মালদ্বীপের রাজধানী মালে থেকে ফিরিয়ে আনলো ইউএস-বাংলা এয়ারলাইন্সের দু’টি বিশেষ ফ্লাইট।

বৃহস্পতিবার (২৩ জুলাই) দুবাই থেকে ১৪০ জন যাত্রী নিয়ে দুপুর ১২টা ৬ মিনিটে এবং মালে থেকে ১৬০ জন যাত্রী নিয়ে সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে ফ্লাইট দুটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটগুলো পরিচালনা করা হয়।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম জানান, কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে গত প্রায় চার মাস বিশ্বের বিভিন্ন দেশে অনেক বাংলাদেশি আটকে আছেন। বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরাত ও মালদ্বীপ সরকারের সহযোগিতায় দুবাই ও মালে থেকে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনলো ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বিশ্বের বিভিন্ন দেশে কোভিড-১৯ মহামারির সময়ে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে ও বিদেশি নাগরিকদের নিজ দেশে পৌঁছে দিতে ৫৫টি স্পেশাল ফ্লাইট পরিচালনা করেছে এয়ারলাইন্সটি।

কোভিড-১৯ মহামারি সময়ে রাষ্ট্রীয় সিদ্ধান্তের কারণে বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স শুধুমাত্র ঢাকা থেকে গুয়াংজু রুটে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করছে।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর, বরিশাল ও রাজশাহীতে ফ্লাইট পরিচালনা করছে।

আরো সংবাদ