স্বাধীনদেশ টেলিভিশন

একটি টিকিট রুখে দিলো দুবাই প্রবাসীর আত্মহত্যা !

সংযুক্ত আরব আমিরাতের দুবাই প্রবাসী মোহাম্মদ ইদ্রিস (৪৬)। চট্টগ্রামে বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী আহাম্মদ সাফার ছেলে ইদ্রিস দীর্ঘ আট বছর যাবৎ দুবাইতে বসবাস করে আসছে।

করোনা প্রাদুর্ভাবের কারণে বর্তমানে কাজকর্ম না থাকায় মানষিক যন্ত্রণায় অসুস্থ হয়ে পড়েছেন। টাকা না থাকার কারণে রুম ভাড়া খাবার খরচ দিতে পারছিলোনা।বেশ কিছুদিন যাবৎ দেশে যাবার চেষ্টা করলেও টাকার অভাবে বিমানের টিকিট করতে পারেনি।সবকিছু মিলে রীতিমতো মানষিকভাবে ভেঙ্গে পড়ছিল বলে জানান তার একই রুমের বসবাস করা তার এলাকার ভাই আহাম্মদ ছালেহ।

ছালের ভাষ্য অনুযায়ী ইদ্রিসের কোন ঘুম হতো না।সে শুধু মরে যাবে,মরে যাবে বলতো।রীতিমতো আত্মহত্যার কথা বলতো।এমন পরিস্থিতি দেখে আমি বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই এর কনস্যাল জেনারেল মান্যবর কনস্যাল মোহাম্মদ ইকবার হোসেন খানের শরণাপর্ণ হলাম।এই পরিস্থিতি দেখে কনস্যাল জেনারেল আমাকে আশ্বস্ত করলেন। ইদ্রিসকে দেশে পাঠানোর ব্যবস্থা করে দিবেন। এদিকে কনস্যাল জেনারেল ইদ্রিসের অবস্থা মানবিক দিক বিবেচনা করে আমিরাতের প্রবীণ কমিউনিটি নেতা, বাংলাদেশ সমিতি আবুধাবীর সাবেক সভাপতি প্রকৌশলী মোহাম্মদ আবুজাফর চৌধুরীকে বিষয়টি অবহিত করা হয়।

প্রকৌশলী মোহাম্মদ আবুজাফর চৌধুরীকে  স্বাধীনদেশটিভি’কে বলেন, একটি টিকিটের জন্যে একজন মানুষ আত্মহত্যা করতে পারেনা।তাই আমি বাংলাদেশ বিমানের একটি টিকিট কিনে ইদ্রিসকে উপহার দিলাম।

আজ বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরে বাংলাদেশ কনস্যুলেট ভবনের হল  রুমে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি টিকিট যার বর্তমান মূল্য প্রায় ৫০ হাজার টাকা এবং এই টিকিট মোহাম্মদ ইদ্রিসকে হস্তান্তর করেন।

টিকিট পেয়ে ইদ্রিছের চোঁখ মুখে যেন নতুন উদ্দীপনার একটি ছাপ পরিলক্ষিত হয়। সাথে সাথে তিনি কনস্যাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান ও প্রকৌশলী মোহাম্মদ আবু জাফর চৌধুরীকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, আজকে উনাদের সহযোগিতায় আমি জীবিত ভাবে দেশে যাবার ইচ্ছা প্রকাশ করছি।

এ সময় কনস্যাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান বলেন, বর্তমান করোনা পরিস্থিতির কারণে অনেকে অর্থের কারণে ভিবিন্ন সমস্যা আছে তাই এই সমস্যার সমাধানে সমাজের বৃত্তবানরা এগিয়ে আসা প্রয়োজন।

এ সময় আরো উপস্থিত ছিলেন কনস্যুলেটের প্রথম সচিব ও দুতলায় প্রধান প্রবাস লামারং,বিশিস্ট কমিউনিটি নেতা কাজী মোহাম্মদ আলী ও আমিরাতের সিনিয়র সাংবাদিক মাহাবুব হাসান হৃদয়।

আরো সংবাদ