আমিরাতে ‘বঙ্গবন্ধু হল’ এর শুভ উদ্বোধন

0
476

আমিরাত থেকে ভিসা নিয়ে যারা দেশে গিয়ে আটকে আছেন কিছু সংখক প্রবাসী ফিরে  আসলেও বেশির ভাগ মানুষ এখনো ফিরে আসতে পারেনি। এই ব্যাপারে আমিরাতের কর্তৃপক্ষের সাথে বসার কথা জানিয়েছে আবুধাবি’তে নিয়োজিত বাংলাদেশের নব নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।

শুক্রবার (২৪শে জুলাই) বাংলাদেশ সমিতি শারজাহ’তে নির্মিত “বঙ্গবন্ধু হল” উদ্বোধন করে প্রধান অতিথির বক্তব্যের তিনি এই কথা জানান।

এ সময় তিনি আরো বলেন, কোভিড-১৯ মহামারীতে অন্যান্য দেশের চেয়ে খেয়ে পড়ে আমরা অনেক ভালো আছি। সে জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।

আমিরাতে বাংলাদেশ সমিতি শারজাতে জাতির জনক বঙ্গবন্ধুর শতবার্ষিকিতে উপলক্ষে এবং তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে“বঙ্গবন্ধু হল”এর শুভ উদ্বোধন করা হয়। এই প্রথম আমিরাতে প্রথম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে মিলনায়তন তৈরী করে দৃষ্টান্ত স্থাপন করলেন বাংলাদেশ সমিতি শারজাহ।

আলোচনা’র শুরুতে সংগঠনের পক্ষ থেকে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করা হয়।

বাংলাদেশ সমিতি শারজাহের সভাপতি এম এ বাশারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদ ও সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নানের যৌথ পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন আবুধাবিতে নিয়োজিত বাংলাদেশের  রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।

মহতী এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খান।

এতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ সমিতি শারজাহের সিনিয়র সহ সভাপতি ইসমাইল গনী চৌধুরী। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি ও  প্রবীণ কমিউনিটি নেতা ইঞ্জিনিয়ার আবু জাফর চৌধুরী, আবুধাবীর সভাপতি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সভাপতি মাহতাবুর রহমান নাছির সিআইপি, বাংলাদেশ সমিতি ফুজিরাহের সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুল হক, বাংলাদেশ সমিতি আবুধাবীর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাসির তালুকদার । বিশিষ্ট কমিউনিটি নেতা, বাংলাদেশ সমিতির দুবাই এর আহবায়ক অধ্যাপক এম এ ছবুর, বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আইয়ুব আলী বাবুল, আবু হেনা।

সংগঠনের পক্ষে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার শহিদুল ইসলাম, শাহাদাত হোসেন, জাহাঙ্গীর আলম রুপু, ইঞ্জিনিয়ার মোহাম্মদ সালাউদ্দিন, ফুজিরা বাংলাদেশ সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার তাজুল ইসলাম,  বাংলাদেশ সমিতির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মাহমুদ, মো. দেলোয়ার হোসেন, নাসিরুদ্দিন কাউসার, হজাহারুল ইসলাম মাহবুব, শেফালী আক্তার আখি, ইঞ্জিনিয়ার করিমুল হক, আবুল বাসার, হোসেইন আব্দুল করিম,  মোহাম্মদ জাহাঙ্গীর আলম,  আবুল কালাম, ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম রুপো, ইমাম হোসেন জাহিদ পারভেজ,  মোহাম্মদ বদিউল আলম, মো. মামুন সহ প্রমুখ।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত ও  তরজমা করেন  ড. আব্দুস সালাম ।

LEAVE A REPLY