শোলাকিয়ায় হচ্ছে না ঈদুল আজহার ১৯৩তম ঈদ জামায়াত

0
214

করোনা দুর্যোগের কারণে এ বছর দেশের সর্ববৃহৎ ও প্রাচীনতম ঈদগাহ ময়দান ঐতিহাসিক শোলাকিয়ায় ঈদুল আজহার ১৯৩তম জামায়াত অনুষ্ঠিত হচ্ছেনা।

আজ সোমবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জুম প্রযুক্তিতে আয়োজিত এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শোলাকিয়া ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে এ সভায় আলোচনায় অংশ নেন পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক মো. আব্দুল্লাহ আল মাসুদ, সিভিল ডা. মোঃ মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কাদির মিয়া, ইসলামী ফাউন্ডেশনের উপপরিচালক মো. ফারুক আহামেদ প্রমুখ।

সভায় শোলাকিয়া ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, বিশ্বব্যাপী করোনা প্রার্দুভাবজনিত প্রেক্ষাপটে উন্মুক্ত স্থানে বড় পরিসরে ঈদের জামায়াত পরিহার করে জনস্বাস্থ্য বিবেচনায় গত ঈদুল ফিতরের ঈদ জামায়াত মসজিদে আদায়ের সিদ্ধান্ত নেয়া হয়েছিল। করোনা ভাইরাসের প্রার্দুভাব অপরিবর্তিত থাকায় এবারও ঈদুল আজহার ঈদ জামায়াত মসজিদে আদায়ের সিদ্ধান্ত নিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের সিদ্ধান্তের প্রেক্ষিতে শোলাকিয়া পরিচালনা কমিটির সভায় ঐতিহাসিক শোলাকিয়ায় এবারও ঈদ জামায়াতের আয়োজন না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর পরিবর্তে ঐতিহাসিক পাগলা মসজিদ ও শহীদি মসজিদে একাধিক ঈদ জামায়াতের আয়োজন করা হবে। তিনি স্বাস্থ্যবিধি মেনে মসজিদে ঈদ জামায়াতে আদায়ের অনুরোধ জানিয়েছেন।

LEAVE A REPLY