আমিরাত প্রবাসীদের জন্য সতর্ক বার্তা: না মানলেই জরিমানা ৩ হাজার দিরহাম

0
681

সংযুক্ত আরব আমিরাতে ফেস মাস্ক নিয়ে কঠোর আইনের কথা জানালেন প্রশাসন। আবুধাবি পুলিশ এক নতুন সতর্কবার্তায় বলেছে, প্রকাশ্য বা জনাকীর্ণ অঞ্চলে ফেস মাস্ক পরেনি এমন কাউকে ধরলে ৩ হাজার দিরহাম জরিমানা করা হবে।

পুলিশ পুনরায় নিশ্চিত করেছে যে কোভিড -১৯ এর বিস্তার রোধ করতে এখনও বাইরে বের সামাজিক দূরত্ব অনুশীলনের পাশাপাশি মুখোশ পরানো আবশ্যক। পুলিশ বলছে, ফেস মাস্ক অবশ্যই মুখ এবং নাক উভয়ই ঢেকে রাখবে এবং ধূমপান করলে বা সঠিকভাবে পরিধান করতে ব্যর্থ হওয়ার মতো কোনও ব্যতিক্রম বা অজুহাত গ্রহণ করা হবে না।

সংযুক্ত আরব আমিরাত সরকার মে মাসে ‘বেপরোয়া ও দায়িত্বজ্ঞানহীন’ লোকেদের কোভিড -১৯ নির্দেশিকাকে অবিচ্ছিন্নভাবে জোরদার করেছিল, মুখোশ না দেওয়ার জন্য জরিমানা বাড়িয়ে ৩ হাজার দিরহাম করেছে ।

পুলিশ উল্লেখ করেছে, যে কেউ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে ব্যর্থ হয় তার জন্য এই বিধি কঠোরভাবে প্রয়োগ করা হবে ।

কর্মকর্তারা উল্লেখ করেছেন, বিগত মাসগুলিতে পুলিশ কোভিড -১৯ সাবধানী ব্যবস্থার লঙ্ঘনকারীদের কেবলমাত্র সতর্কতা বিজ্ঞপ্তি দিচ্ছিলেন,

তবে এখন সবাই যে বিধিবিধান সম্পর্কে অবগত আছেন, কোনও অজুহাত গ্রহণ করা হয় না।পুলিশ জানিয়েছে যে সমস্ত দল বাসিন্দাদের কাযক্রম নিশ্চিত করতে তাদের দলগুলি তাদের মাঠের সার্বক্ষণিকভাবে কাজ চালিয়ে গেছে।

টুইটারে আবুধাবি পুলিশ প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, মাঠের দলগুলি বাইসাইকেল, ঘোড়া এবং টহল গাড়িগুলিতে সৈকত, রাস্তায় এবং ব্যস্ত অঞ্চলে মানুষের জীবন নিরাপত্তা নিশ্চিত করার জন্য ব্যস্ত অঞ্চলে চলতে দেখা যায়।

পুলিশ বলেছিল, ‘আমরা সকল বাসিন্দাকে কোভিড -১৯ সতর্কতামূলক ও প্রতিরোধমূলক ব্যবস্থা মেনে চলতে এবং মাঠ পুলিশি টহলগুলিতে সহযোগিতা করার আহ্বান জানাই।’

যারা এই বিধিমালা মানতে ব্যর্থ হয়েছেন তাদের জরিমানা হওয়ার ঝুঁকি রয়েছে।

সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ এর আগে বলেছিল যে দেশব্যাপী নির্বীকরণ অভিযান শেষ হওয়ার পরে কোভিড -১৯ বিধি লঙ্ঘনের জন্য জরিমানার ক্ষেত্রে “উল্লেখযোগ্য বৃদ্ধি” রয়েছে।

LEAVE A REPLY