শফিকুল ইসলাম রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনোনীত

0
193

রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনোনীত হয়েছেন পরিষদের ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান বলেন, ‘গত ২৩ জুলাই রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী ইন্তেকাল করায় নিয়ম অনুযায়ী পরিষদের প্যানেল চেয়ারম্যান হিসেবে শফিকুল ইসলাম এই দায়িত্ব পালন করবেন। নতুন চেয়ারম্যান নির্বাচিত না হওয়া পর্যন্ত তিনি এই দায়িত্বে থাকবেন।’

এদিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পাওয়া শফিকুল ইসলামকে উপজেলা পরিষদের আর্থিক ক্ষমতা দেওয়া হয়েছে। গত ২৭ জুলাই স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রাণালয়ের উপসচিব নুমেরী জামান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পরিষদের (কার্যক্রম বাস্তবায়ন) বিধিমালা, ২০১০ এর বিধি ১৫ অনুযায়ী শফিকুল ইসলামকে উপজেলা পরিষদ চেয়ারম্যানের আর্থিক ক্ষমতা দেওয়া হয়েছে।

শফিকুল ইসলাম রাঙ্গুনিয়ার আশি’র দশকের সাবেক ছাত্রলীগ নেতা। রাঙ্গুনিয়ার আওয়ামী অঙ্গনের বিভিন্ন দুঃসময়ে তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। তিনি দুইবার বেসরকারি কারা পরিদর্শক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি কেন্দ্রিয় কৃষক লীগের সদস্য, চট্টগ্রাম উত্তরজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বে আছেন। এছাড়া চট্টগ্রাম নার্সারী ও ফুল ব্যবসায়ী এসোসিয়েশন মালিক সমিতির সভাপতির দায়িত্ব পালন করছেন।

এদিকে শফিকুল ইসলাম ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ পৃথক বিবৃতিতে তাকে অভিনন্দন জানিয়েছেন।

এক বিবৃতিতে শফিকুল ইসলাম বলেন, প্রয়াত খলিলুর রহমান চৌধুরী’র দেখানো পথে ও উনার আদর্শকে ধারণ করেই তার উপর অর্পিত দায়িত্ব পালন করে যাবেন। এছাড়া রাঙ্গুনিয়ার সাংসদ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের হাত ধরে রাঙ্গুনিয়ায় চলমান উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে তার যাবতীয় নির্দেশনা মেনে ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করে যাবেন বলে তিনি জানান।

LEAVE A REPLY