স্বাধীনদেশ টেলিভিশন

আমিরাতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী পালিত

সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ দূতাবাসের আয়োজনে তথ্যচিত্র প্রদর্শন, জীবন ও কর্মের উপর প্রাণবন্ত আলোচনা, পুস্পস্তবক অর্পন, স্মারক চিত্র প্রদর্শন ও বিশেষ দোয়া মাহফিলের মধ্যদিয়ে পালিত হয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০ তম জন্মবার্ষিকী।

আজ শনিবার (০৮ আগস্ট) বিকেল চারটায় দুতালয় প্রধান মোহাম্মাদ জোবায়েদ হোসেনের পরিচালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।

জাতির জনকের পরিবারের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পনের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয় এরপর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রেরিত বাণী পাঠ করা হয়।

সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত আবু জাফর বলেন, ১৯৪৭ সালের পরে বঙ্গবন্ধুর পরিবার বাঙালি জাতির লাইট হাউজ হয়ে উঠেছিল। শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে জাতির পিতা হয়ে ওঠার পেছনে  অনুপ্রেরণার উৎস ছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। বাঙালি জাতির অধিকার আদায়ের সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধুর যোগ্য ও বিশ্বাস্ত সহচর এবং নারী মুক্তি সংগ্রামে অন্যতম এক নেপথ্য কারিগর ।

রাষ্টদূত তার বক্তব্যে দেশ  ও জাতির জন্য তার অপরিসীম ত্যাগ অসামান্য অবদান গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং তাঁর রুহের মাগফিরাত কামনা করেন।

তিনি বঙ্গমাতার জীবনী নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতে সকলের প্রতি আহবান জানান।

আলোচনা সভায় বাংলাদেশ বিমানের আঞ্চলিক পরিচালক নিধান চন্দ্র বড়ুয়া, বাংলাদেশ স্কুলের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, জনতা ব্যাংকের ব্যবস্থাপক আব্দুল হাই, বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি শওকাত আকবর, বাংলাদেশ সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাসির উদ্দিন তালুকদার, আশিশ বড়ুয়া প্রমুখ আলোচনা করেন।

কোভিড -১৯ এর বর্তমান পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে, যথাযত স্বাস্থ্য সতর্কতা গ্রহণ করে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

আরো সংবাদ