স্বাধীনদেশ টেলিভিশন

আইসিএ অনুমোদনের দরকার নেই: আমিরাতের ভ্রমণের জন্য আপনার ভিসা বৈধ কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?

সহজেই ব্যবহারযোগ্য একটি ওয়েবসাইট রয়েছে যা ভ্রমণকারীদের যদি তারা দেশে ফিরে ভ্রমণের প্রয়োজনীয়তাগুলি পূরণ করে তবে তা তাৎক্ষণিকভাবে যাচাই করতে পারবেন।

বৈধ সংযুক্ত আরব আমিরাতের রেসিডেন্সি ভিসা সহ বাসিন্দারা পরিচয় ও নাগরিকত্বের জন্য আইসিএর ফেডারেল কর্তৃপক্ষের প্রাক-ভ্রমণ অনুমোদন ছাড়াই দেশে ফিরে আসতে পারেন। খবরটি অনেক বাসিন্দাদের জন্য স্বস্তি হিসাবে এসেছে, তবে কিছু – বিশেষত যারা কোভিড-১৯-ট্রিগারযুক্ত ভ্রমণ বিধিনিষেধের কারণে ছয় মাস ধরে বিদেশে আটকে রয়েছে – তারা ভাবছেন যে তারা কি ফেরত যাওয়ার যোগ্য কিনা?

সহজেই ব্যবহারযোগ্য একটি ওয়েবসাইট রয়েছে যা ভ্রমণকারীরা তাদের সংযুক্ত আরব আমিরাতের রেসিডেন্সির ভিসার বৈধতার ভিত্তিতে দেশে ফেরত যাওয়ার প্রয়োজনীয়তাগুলি পূরণ করে তা সঙ্গে সঙ্গে তা যাচাই করতে দেয়।

Https://uaeentry.ica.gov.ae ওয়েবসাইটে, তাৎক্ষণিকভাবে যাচাইয়ের জন্য আপনার পাসপোর্ট নম্বর, এমিরেটস আইডি নম্বর, জাতীয়তা এবং পাসপোর্টের ধরণটি প্রবেশ করতে হবে।

বৈধ ভিসার প্রমাণসহ একজন বাসিন্দা তার বিবরণটি প্রবেশের সাথে সাথে এই বার্তাটি পেয়েছিলেন: “আপনি দেশে প্রবেশের প্রয়োজনীয়তাগুলি পূরন করুন, এবং আপনি আপনার ভ্রমণ প্রক্রিয়াটি সমাপ্তির সাথে এগিয়ে যেতে পারেন।

আপনি যদি অনুরূপ ম্যাসেজ পান তবে আপনি আপনার বিমানের টিকিট বুক করতে এগিয়ে যেতে পারেন। আইসিএ বাসিন্দাদের টিকিট বুকিংয়ের আগে তাদের ভ্রমণের নথির সত্যতা যাচাই করতে প্ল্যাটফর্মটি ব্যবহার করার পরামর্শ দিয়েছে।

সমস্ত ভ্রমণকারী ১২ বছরের কম বয়সী শিশু এবং হালকা থেকে গুরুতর প্রতিবন্ধী ব্যক্তিদের ব্যতীত – ভ্রমণ করার আগে একটি বাধ্যতামূলক পিসিআর কোভিড -১৯ নেগেটিভ পরীক্ষার ফলাফল নেওয়া দরকার। ভ্রমণের ৯৬ ঘন্টার মধ্যে এই পরীক্ষাটি সংযুক্ত আরব আমিরাত- বা স্থানীয় সরকার অনুমোদিত সুবিধা গ্রহণ করা উচিত ছিল।

সূত্র : খালিজ টাইমস

আরো সংবাদ