স্বাধীনদেশ টেলিভিশন

গণতন্ত্র কী আমাদের ভালো করে বুঝতে হবে : কনস্যাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান

কনস্যাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান বলেছেন, আমরা দেখতে পাচ্ছি আমাদের বিচার ব্যবস্থা বলেন, প্রশাসন বলেন, নিরাপত্তা বাহিনী বলেন, রাজনৈতিক ব্যবস্থা বলেন জন মানুষের মধ্যে একটা স্থিতিশীলতা আনতে আজকে রাষ্ট্র সক্ষম। এর মাধ্যমে এই যে বহির বিশ্বে আজ বাংলাদেশের যে আস্থা অর্জিত হয়েছে। যে বাংলাদেশে বিনিয়োগ করলে ব্যবসা-বাণিজ্য করলে তারা সেখানে নিরাপদ। যার কারণে এই করোনা মহামারীর মধ্যদিয়ে আমাদের অর্থনীতির স্থিতিশীলতা এবং অগ্রগতি আমরা সন্তোষ জনক পর্যায়ে ধরে রাখতে সক্ষম হয়েছি। সেটি কেন হয়েছে ? বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল,স্বাধীন বাংলাদেশে গণতন্ত্র থাকবে। সে জন্য আমাদের মধ্যে গণতন্ত্রটা কী সেটা ভালো করে বুঝতে হবে।

শনিবার ( ১৫ আগস্ট) বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই এর উদ্যাগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম  শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন।

কনস্যুলেটের হলরুমে আয়োজিত এই অনুষ্ঠানে সকালে জাতীয় পতাকা অর্ধনির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতে পুস্পস্তবক অর্পণ, আলোচনা দোয়া মাহফিল ও সভা প্রামাণ্যচিত্র অনুষ্ঠিত হয়। কনস্যাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান এর সভাপতিত্বে ও প্রথম সচিব, দূতালয় প্রধান প্রবাস লামারং এর সঞ্চালনায় এতে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন শ্রম কাউন্সিলর ফাতেমা জাহান, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসান, পররাষ্ট্রমন্ত্রীর বাণীপাঠ করেন প্রথম সচিব পাসপোর্ট ও ভিসা নুর-ই-মাহবুবা জয়া, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (শ্রম) ফকির মোহাম্মদ মনোয়ার হোসেন।

এ সময় আরো বক্তব্য রাখেন ডেপুটি কনস্যাল জেনারেল শাহেদুল ইসলাম, বিমান বাংলাদেশ দুবাই এর ম্যানেজার দিলীপ বিশ্বাস, জনতা ব্যাংক দুবাই এর ম্যানেজার আব্দুল মালেক, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ।

শেষে বঙ্গবন্ধু ও ১৫ আগস্টে শাহাদাত বরণকারীসহ দেশের সুখ সমৃদ্ধির জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন মোহাম্মদ জাকির।

আরো সংবাদ