স্বাধীনদেশ টেলিভিশন

বাংলাদেশ সমিতির উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উদযাপন

 এম আবদুল মন্নান, আমিরাত প্রতিনিধি

সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ সমিতির উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে  আলোচনা ও দোয়া মাহফিল গত শনিবার (১৫ আগস্ট) সমিতির অফিসে  অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন তালুকদার।

এতে প্রধান অতিথি ছিলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। বিশেষ অতিথি ছিলেন দূতাবাসের শ্রম কাউন্সিলর মোহাম্মদ আলিম মিয়া।

মোহাম্মদ জসিম উদ্দিনের কুরআন তেলোয়াতের মাধ্যমে সূচীত অনুষ্ঠানে সমিতির সহ সভাপতি শওকত আকবর, ইঞ্জিনিয়ার আশীষ বড়ুয়া, সামশুল হক মিজান, জনতা ব্যাংক সিইও আমিরুল ইসলাম,  অধ্যক্ষ মীর আনিসুল হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

রাষ্ট্রদূত বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবাযন করতে স্ব স্ব অবস্থানে থেকে কাজ করে যেতে হবে। দেশে ও প্রবাসে দক্ষ জনশক্তি তৈরী করে নিতে হবে। প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মকে দক্ষ করে গড়ে তুলতে বাংলাদেশ সমিতির সাথে সহযোগী হয়ে কাজ করার কথাও  বলেন তিনি।

সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক উল্লেখ করে বলেন, সমিতির নানা সেবামূলক কর্মকান্ডগুলো সবার সহযোগিতার মাধ্যমে বেশী সংখ্যক দেশীয়  প্রবাসীদের মাঝে পৌঁছে দেবার লক্ষে নানা উদ্যোগ গ্রহন করা হয়েছে।

পরে বঙ্গবন্ধুসহ ১৫ ই আগস্টের সকল শহীদ সকলের আত্মার মাগফেরাত কামনা এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আরো সংবাদ