স্বাধীনদেশ টেলিভিশন

২ সেপ্টেম্বর থেকে দুবাই টু চট্টগ্রাম-ঢাকা- সিলেট ফ্লাইট শুরু

আমিরাত প্রবাসীদের জন্য সুখবর। এখন থেকে সপ্তাহে তিনদিন করে দুবাই থেকে সরাসরি চট্টগ্রাম এবং সপ্তাহে দুইদিন দুবাই টু ঢাকা- সিলেট রুটে নিয়মিত ফ্লাইট চালু করছে বাংলাদেশ বিমান।

মঙ্গলবার (১৮ আগস্ট) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আঞ্চলিক পরিচালক (দুবাই ও উত্তর আমিরাত) দিলীপ কুমার চৌধুরীর স্বাক্ষরিত এক বিপ্তপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ২ সেপ্টেম্বর থেকে সপ্তাহে তিনদিন দুবাই টু চট্টগ্রাম ফ্লাইট পরিচালতি হবে। এছাড়াও সপ্তাহে দুইদিন দুবাই টু সিলেট রুটে বিমানের ফ্লাইট পরিচালতি হবে এবং সপ্তাহে দুইদিন দুবাই টু ঢাকা রুটে বিমানের ফ্লাইট পরিচালিত হবে।

প্রতি বৃহস্পতিবার, শনিবার ও মঙ্গলবার এই তিনদিন দুবাই টু চট্টগ্রাম বিজি-১৪৮ ফ্লাইট পরিচালিত হবে।

প্রতি সপ্তাহে বুধবার ও সোমবার দুবাই টু সিলেট রুটে ফ্লাইট পরিচালতি হবে বিজি-২৪৮ বিমান এবং প্রতি সপ্তাহে শুক্রবার ও রবিবার বিজি-০৪৮ রুটে ফ্লাইট পরিচালতি হবে।

জানা গেছে, ২১ আগস্ট থেকে দুবাই বিমানবন্দরে টার্মিনাল-৩ এ বিমানের ফ্লাইট পুনঃস্থাপন করা হয়েছে।  সংযুক্ত আরব আমিরাতের দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী, আগামী (২১ আগস্ট) থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সমস্ত বিমানের ফ্লাইট টার্মিনাল-৩ থেকে পরিচালিত হবে।

দুবাই বিমানবন্দরে কোনও র‌্যাপিড টেস্ট পরিচালিত হবে না।  যাত্রীরা হয় শাবাব আল আহলি ফুটবল ক্লাব (মোল্লা প্লাজার নিকটবর্তী, শুক্র ও শনিবার সকাল ১০ টা থেকে রাত ০১ টা পর্যন্ত)

র‌্যাপিড টেস্ট করতে পারবেন বা নিজেরাই পিসিআর কোভিড -১৯ সার্টিফিকেট করতে পারবেন।  র‌্যাপিড টেস্ট বা নেগেটিভ  পিসিআর কোভিড -১৯ সার্টিফিকেট পরে কোনও যাত্রীকে স্টিকার “ভ্রমণের উপযুক্ত” না করে বিমানের ফ্লাইটে উঠতে দেওয়া হবে না।  পরীক্ষার বৈধতা (আরপিআইডি এবং পিসিআর) বাংলাদেশের জন্য ৭২ ঘন্টা হওয়া লাগবে।

আরো সংবাদ