স্বাধীনদেশ টেলিভিশন

দুবাইয়ে নতুন ব্যবসার লাইসেন্স চালু

দুবাই ইন্টারন্যাশনাল ফিনান্সিয়াল সেন্টার, ডিআইএফসি স্টার্টআপস, উদ্যোক্তা এবং প্রযুক্তি সংস্থাগুলির জন্য নতুন লাইসেন্স চালু করার ঘোষণা দিয়েছে। সৃজনশীলতা, উদ্যোক্তা বাড়াতে ডিআইএফসি নতুন ‘ইনোভেশন লাইসেন্স’ চালু করেছে দেশটি।

গত মঙ্গলবার ডিআইএফসি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নতুন “ইনোভেশন লাইসেন্স” নতুন ধরণের ব্যবসা কেন্দ্রে আকৃষ্ট করবে এবং দুবাই ফিউচার অঞ্চলের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ, যা ২০২০ সালের জানুয়ারীতে ঘোষণা করা হয়েছিল।

খালিজ টাইমস জানিয়েছে, নতুন লাইসেন্সটি অঞ্চলে উদ্ভাবন, সৃজনশীলতা এবং উদ্যোক্তাকে সহায়তা করবে। উদ্যোক্তারা ডিআইএফসি-র স্বাধীন ইংরেজি প্রচলিত আইন ভিত্তিক আইনী এবং নিয়ন্ত্রক কাঠামো, বিশ্বমানের বৌদ্ধিক সম্পত্তি এবং ডেটা সুরক্ষা ব্যবস্থা ব্যবহার করে তাদের ব্যবসায় বৃদ্ধি করবে এবং স্কেল করবে।

ইনোভেশন লাইসেন্সধারীরা এই অঞ্চলের বৃহত্তম আর্থিক মুক্ত অঞ্চলে ইতিমধ্যে ২,৫০০ টি ফার্ম এবং ২৫,০০০ পেশাদারদের সাথে ইতিমধ্যে প্রযুক্তি সংস্থাগুলিতে যোগদান করবেন।

নতুন ডিআইএফসি ইনোভেশন লাইসেন্সটি ভর্তুকিযুক্ত বাণিজ্যিক লাইসেন্সিং বিকল্পগুলির সাথে আসে, এটি প্রতি বছর $ ১,৫০০ থেকে শুরু হয়। ব্যবসায়গুলি আকর্ষণীয় হারে ডিআইএফসি সহ-কার্যকারী স্থানের অ্যাক্সেসও অর্জন করবে। নতুনত্ব সংস্থাগুলি ডেস্ক স্পেস ভাড়া দেওয়ার সাথে সাথে অতিরিক্ত ভিসায় ৫০ শতাংশ ভর্তুকি দেওয়ার সময় চারটি ভিসা পর্যন্ত সুরক্ষিত করতে পারে।

ডিআইএফসি কর্তৃপক্ষের চিফ বিজনেস ডেভলপমেন্ট অফিসার সালমান জ্যাফারি বলেছেন যে নতুন ডিআইএফসি ইনোভেশন লাইসেন্স ভবিষ্যতের অর্থনীতির অগ্রগামীদের জন্য একটি বিশ্ব শীর্ষস্থানীয় বৈশ্বিক আর্থিক কেন্দ্রের স্থিতিশীল কাঠামোর মধ্যে তাদের ব্যবসায় প্রতিষ্ঠা, উচ্চতর ও ভবিষ্যতের প্রমাণের জন্য একটি গুরুত্বপূর্ণ স্প্রিংবোর্ড সরবরাহ করে।

“এটি একটি উত্তেজনাপূর্ণ নতুন অফার যা আমরা আশা করি প্রযুক্তি-নেতৃত্বাধীন, সেক্টর অগনস্টিক শুরুকে আকর্ষণ করবে যা প্রযুক্তি এবং আর্থিক খাতকে বিঘ্নিত করবে। এই ধরণের ব্যবসায়ের দুবাই, সংযুক্ত আরব আমিরাত এবং অঞ্চলের অর্থনৈতিক ভবিষ্যত গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। “তাদের ডিআইএফসি-র বাস্তুতন্ত্রের সদস্যরা স্বাগত জানাবে এবং নতুন দুবাই ফিউচার জেলার কেন্দ্রীয় অংশে পরিণত হবে,” তিনি যোগ করেন।

আরো সংবাদ