স্বাধীনদেশ টেলিভিশন

চট্টগ্রামে প্রবাসী ক্লাবের মানববন্ধন

চট্টগ্রাম প্রবাসী ক্লাব এর উদ্যোগে মানববন্ধন আজ রোববার (২৩ আগস্ট) বেলা ১২টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবের সম্মুখে  এক মানববন্ধন এর আয়োজন করা হয়।

মানববন্ধনের বিবেচ্য বিষয় ছিল পটিয়াস্থ ওমান প্রবাসী মরহুম জাফর সাহেবের মৃত্যুর সুষ্টু বিচারের দাবী মহামারি করোনার কারণে বিদেশ প্রবাসী বিমান টিকেট হয়রানি নিয়ন্ত্রের দাবী । কুয়েত সৌদি আরব কাতার, আরব আমিরাত ও বাহারাইন সহ বিভিন্ন দেশে  আটকে পড়া প্রবাসীর দ্রুত প্রবাসে যাওয়ার ব্যবস্থা।  

উক্ত মানববন্ধনটি প্রবাসী ক্লাবের সভাপতি খন্দকার এম এ হেলাল এর সভাপতিত্বে সম্পন্ন হয়। সঞ্চালনের দায়িত্ব পালন করেন শাকিল আরাফাত।

এতে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মো. সাজ্জাদ হোসেন রনি, সহ সভাপতি মো. সোলাইমান খন্দকার বাদশাহ, সহ-সভাপতি মো. ইসমাইল এবং সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম, সদস্য মো. আব্দুল মান্নান (সৌদি প্রবাসী), মো. আব্দুল শুক্কুর (মক্কা মিছফালাহ্) , মো. রাশেদ (সৌদি),  মো. আকতার হোসেন (দুবাই), মো. বোরহান উদ্দীন চৌধুরী (সৌদি আরব), মো. সাহেদ (ওমান)।

বক্তব্যের এক পর্যায়ে সভাপতি খন্দকার এম এ হেলাল বলেন, আমরা প্রবাসীরা বাংলাদেশের একটি অন্যতম সম্পদ। যাদের রেমিটেন্সের উপর নির্ভর করে বাংলাদেশের উন্নয়ন চাকা। কিন্তু আমাদের এই রেমিটেন্স যোদ্ধাদের এই অমানবিক নির্যাতন কি আমাদের রেমিটেন্স আয় প্রদানের শ্রেষ্ট উপহার ? তা না হলে পটিয়াস্ত ওমান প্রবাসী ভাই মো. জাফর এর করুন মৃত্যুর কারন কি?

আমাদের প্রবাসী ভাইদের বিমান টিকেট হয়রানি কি আমাদের প্রাপ্য। কেনই বা দেশে আটকে পরা প্রবাসী ভাইদের দ্রুত প্রবাসে যাওয়ার ব্যবস্থা হচ্ছে না।

আমি সকল প্রবাসী ভাইদের পক্ষ হয়ে আমাদের জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মারফতে যথাযথ কর্তৃপক্ষের কাছে নিবেদন করছি উপরোল্লিখিত দাবী সমূহ সুসম্পন্ন করে আমাদেরকে নিজ দেশের নীতির প্রতি সম্মান প্রদর্শনে সাহায্য করবেন।

আরো সংবাদ