স্বাধীনদেশ টেলিভিশন

সরকার চাহিদা অনুযায়ী দক্ষ কর্মী তৈরি করছে : প্রবাসী কল্যাণমন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, করোনা-উত্তর পরিস্থিতিতে আন্তর্জাতিক শ্রমবাজারের চাহিদা অনুযায়ী কর্মী যোগান দিতে সরকার দক্ষ কর্মী তৈরি করছে। দক্ষ কর্মী তৈরির লক্ষ্যে অধিক সংখ্যক কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হচ্ছে।

মন্ত্রী আরও বলেন, শ্রম অভিবাসন সংশ্লিষ্ট সকল অংশীজনকে সম্পৃক্ত করে গুণগত শ্রম অভিবাসন নিশ্চিত করার উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়াও কর্মসংস্থানের উদ্দেশ্যে বিদেশে গমনেচ্ছুদের ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকে নিবন্ধনের ব্যবস্থা করার পরিকল্পনা রয়েছে।

আজ মঙ্গলবার দুপুর ৩টায় সংসদ ভবনের পশ্চিম ব্লকের ২য় লেভেলের কেবিনেট কমিটি কক্ষে অনুষ্ঠিত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির নবম সভায় প্রবাসী কল্যাণমন্ত্রী এসব কথা বলেন।

কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ এমপির সভাপতিত্বে উক্ত সভায় বক্তব্য রাখেন অধ্যাপক মোঃ আলী আশরাফ এমপি, মোয়াজ্জেম হোসেন রতন এমপি, বেগম আয়েশা ফেরদাউস এমপি, পংকজ নাথ এমপি এবং প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন প্রমুখ।

এতে আরও উপস্থিত ছিলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ শামসুল আলম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মোঃ হামিদুর রহমান ও মন্ত্রণালয়ের যুগ্মসচিব নাসরীন জাহান প্রমুখ।

উক্ত সভায় বক্তারা প্রবাসে অবস্থানরত এবং প্রবাসফেরত কর্মীদের সহায়তায় মন্ত্রণালয়ের উদ্যোগ, বর্তমান শ্রমবাজার সুরক্ষা এবং করোনা-উত্তর পরিস্থিতিতে নতুন শ্রমবাজার অনুসন্ধানসহ বিবিধ বিষয়ে আলোচনা করেন।

মঙ্গলবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর সহকারী একান্ত সচিব মোহাম্মদ রাশেদুজ্জামান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

আরো সংবাদ