স্বাধীনদেশ টেলিভিশন

চসিকের স্বাস্থ্য বিভাগের ১৬৮ জনকে বদলি

চট্টগ্রাম সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগের ১৬৮ কর্মকর্তা-কর্মচারীকে একযোগে বদলি করা হয়েছে। চসিক প্রশাসনে গতিশীলতা আনতে দায়িত্ব গ্রহণের পর থেকেই বিভিন্ন বিভাগে কর্মরতদের বদলি করছেন প্রশাসক খোরশেদ আলম সুজন। এর মধ্যে সবচেয়ে বড় রদবদল হলো স্বাস্থ্য বিভাগে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) চসিক প্রশাসকের অনুমতিক্রমে প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামশুদ্দোহা এই বদলির আদেশ দিয়েছেন।

বদলি হওয়া ১৬৮ জনের মধ্যে চসিকের স্বাস্থ্য বিভাগের অধীনে কর্মরত কনসালটেন্ট, ডাক্তার-নার্স ও আয়া-স্বাস্থ্যকর্মীসহ বিভিন্ন পদের কর্মকর্তা-কর্মচারী আছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামশুদ্দোহা বলেন, ‘আমাদের প্রশাসক মহোদয় যোগদানের পরই উনার অনুমতিক্রমে আমরা বিভিন্ন বিভাগে রদবদল করছি। পরিচ্ছন্ন বিভাগে করা হয়েছে। ওয়ার্ডের সচিবদের করা হয়েছে। রাজস্ব বিভাগেও রদবদল হয়েছে। আজ (মঙ্গলবার) স্বাস্থ্য বিভাগের অনেককে বদলি করা হয়েছে। এটা একেবারেই স্বাভাবিক বদলি প্রক্রিয়ার অংশ।’

চসিকের স্বাস্থ্য বিভাগের এক কর্মকর্তা বলেন, ‘আমাদের বিভাগে ৮ শ’রও বেশি কর্মকর্তা-কর্মচারী আছে। এর মধ্যে অনেকের বিরুদ্ধে কিছু অভিযোগ পেন্ডিং ছিল। সেগুলো নিষ্পত্তি করা হয়েছে। আরও প্রায় একশরও বেশি কর্মকর্তা-কর্মচারী বদলি করা হয়েছে। সব মিলিয়ে ১৬৮ জনের মতো বদলি হয়েছেন।’

চট্টগ্রাম সিটি করপোরেশন নগরবাসীর স্বাস্থ্যসেবায় যেসব প্রতিষ্ঠান পরিচালনা করে সেগুলো হচ্ছে- চারটি মাতৃসদন হাসপাতাল এবং দুটি মাতৃসদন হাসপাতালের বহিঃর্বিভাগ, একটি জেনারেল হাসপাতাল, ৫১টি নগর স্বাস্থ্যকেন্দ্র, একটি হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল, ১২টি হোমিওপ্যাথিক দাতব্য চিকিৎসালয় এবং সাতটি স্যাটেলাইট ক্লিনিক।

আরো সংবাদ