স্বাধীনদেশ টেলিভিশন

বিমানের ভেতরে গরম লাগায় পাখায় যাত্রীর পায়চারী

যারা বিমানে ভ্রমণ করেছেন তাদের প্রত্যেককেই কখনো না কখনো সেখানে আটকে থাকার হতাশা অনুভব করতে হয়েছে। যাত্রা শেষ না হওয়া পর্যন্ত, কিংবা প্রযুক্তিগত সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। বিমানে কোন ব্যাপারে বিরক্তির উদ্রেক হলে মূল দরজা খুলে বাইরে বেরিয়ে পড়াটা অসম্ভব ব্যাপার। তবে জরুরী প্রস্থান দিয়ে সেটি সম্ভব। ইউক্রেনের একজন যাত্রী সম্প্রতি এমনই এক কান্ড ঘটালেন ইউক্রেন ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (ইউআইএ) বিমানে।

সিএনএন জানিয়েছে, ইউক্রেন ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ এর একটি বিমান তুরস্ক থেকে কিয়েভের বোরিসপিল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। তারপরেই সেই অদ্ভুত কাণ্ড ঘটিয়ে ফেলেন ওই নারী যাত্রী। বিমানের ইমার্জেন্সি দরজা খুলে সোজা নেমে পড়েন বিমানের পাখার উপরে। তারপর সেখানে কিছুক্ষণ পায়চারি করেন তিনি।

বিমানবন্দর সূত্রের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, ওই নারী বলেন, বিমানবন্দরে নামার পর তার খুব ‘গরম’ লেগে যায়। তার এতটাই গরম লাগছিলো যে তিনি ভেতরে থাকতে পারছিলেন না। যার কারণে একটু ঠাণ্ডা হাওয়া পাওয়ার জন্য বাইরে বেরিয়ে পড়েন। আর সে কারণে বিমানের গেট খুলে পাখায় হাঁটাহাঁটি করেন। ঘটনার সময় ওই নারীর দুই সন্তান ও স্বামীও ছিল বিমানের ভেতর।

বিভিন্ন মাধ্যমে প্রকাশিক ভিডিও ও ছবিতে দেখা গেছে, গেল ৩১ আগস্ট কিয়েভের বরিসপিল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজটির পাখায় সাদা টপ এবং হালকা গোলাপী ট্রাউজার্স পরা এক মহিলার পায়চারী করছেন।

এদিকে এভাবে বোয়িংয়ের ডানায় নিয়ম ভেঙ্গে হাঁটার পর তাকে ভবিষ্যতের সকল ইউআইএ ফ্লাইট থেকে নিষিদ্ধ করা হয়েছে। বিমান সংস্থার এক বিবৃতিতে এমনটি জানানো হয়েছে। তবে বিমানবন্দরের নিরাপত্তা এবং পুলিশ ঘটনাস্থলে উপস্থিত থেকে নিশ্চিত করেছেন যে মহিলাটি অ্যালকোহল এবং অথবা মাদকদ্রব্যের কোন প্রভাবে ছিল না।

ইউক্রেন এয়ারলাইন্স এই ঘটনাকে ভৎসর্না করে বলেছে পায়চারী করা মহিলাটি পিতামাতার একটি “অসংলগ্ন উদাহরণ” তৈরি করেছেন। তারা জানিয়েছে তাকে বড় ধরনের একটি জরিমানার শাস্তির আওতায় আনা হতে পারে।

আরো সংবাদ