স্বাধীনদেশ টেলিভিশন

ভিসার মেয়াদ শেষ? জরিমানা ছাড়া আমিরাত ত্যাগ করার সময় মাত্র ৪ দিন

সংযুক্ত আরব আমিরাতের ভিজিট ভিসা বা পর্যটকদের যাদের ভিসা ১ মার্চের পরে শেষ হয়েছে তাদের স্ট্যাটাস নিয়মিত করতে বা অতিরিক্ত জরিমানা ব্যতীত দেশ থেকে বেরিয়ে আসতে এখন মাত্র চার দিন বাকি রয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের ফেডারাল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ (আইসিএ) আগস্টে এমন প্রবেশকারীদের জন্য এক মাসের মেয়াদ বাড়ানোর ঘোষণা করেছে যার প্রবেশের অনুমতিটি মার্চের পরে শেষ হয়েছে।

১১ আগস্ট থেকে শুরু হওয়া এই সুবিথা ১১ ই সেপ্টেম্বর শেষ হবে।

“পরিচয় এবং নাগরিকত্বের জন্য ফেডারাল অথরিটি চলবি বছরের ১১ আগস্ট থেকে শুরু করে এক মাসের জন্য এন্ট্রি পারমিট ধারকদের অনুগ্রহের মেয়াদ বাড়িয়েছে, এই উদ্দেশ্য অনুসারে সমস্ত জরিমানার ছাড় দিয়ে দেশ ছাড়তে সক্ষম করার লক্ষ্যে। পিরিয়ড, “আইসিএ একটি টুইটের আগে ঘোষণা করেছিল।

আইসিএ অনুসারে, দর্শনার্থীরা ভিজিট বা কর্মসংস্থান ভিসা গ্রহণের মাধ্যমে যদি তাদের স্ট্যাটাসটি নিয়মিত করেন তবে তারা দেশে থাকার বিকল্পও রাখেন।

এবং যদি ভিসাওয়ালারা দেশ ছাড়েন না বা তাদের ভিসা পুনর্নবীকরণ না করেন, তবে অতিরিক্ত মেয়াদী জরিমানা কার্যকর করা হবে।

আমীর কেন্দ্রগুলির মতে, অতিরিক্ত দিনের জন্য শাস্তি প্রথম দিনের জন্য ২০০ দিরহাম এবং পরে প্রতিদিন প্রতি দিন ১০০ দিরহাম হয়।

১০ জুলাই, সংযুক্ত আরব আমিরাত সরকার ঘোষণা করেছিল যে “সংযুক্ত আরব আমিরাতের সফর বা পর্যটন ভিসাধারীদের যে ১ মার্চ পরে মেয়াদ শেষ হয়ে গেছে তাদের ২০২০ সালের ১১ জুলাই থেকে এক মাসের মধ্যে সংযুক্ত আরব আমিরাত ত্যাগ করতে হবে। এটি ১১ ই আগস্টের মধ্যে”।

আইসিএ দর্শকদের নির্ধারিত সময়সীমার মধ্যে দেশ থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়েছে যা সংযুক্ত আরব আমিরাতে তাদের প্রত্যাবর্তনের সুবিধার্থে সহায়তা করবে।

সংযুক্ত আরব আমিরাত মন্ত্রিসভা একটি সিদ্ধান্ত জারি করেছিল যা প্রবাসীদের আবাস এবং ভিসা, প্রবেশের অনুমতি ও আইডি কার্ডের বৈধতা সম্পর্কিত সমস্ত ইস্যু করা প্রস্তাব বাতিল করেছিল। এই বছরের ডিসেম্বর পর্যন্ত মেয়াদোত্তীর্ণ ভিসা এবং আইডিগুলির স্বয়ংক্রিয় বর্ধন প্রত্যাহার করা হয়েছিল।

আরো সংবাদ