স্বাধীনদেশ টেলিভিশন

৮০ বছর বয়সী দুবাই পর্যটক ক্যান্সারজনিত টিউমার অপসারণ করেছেন

৮০ বছর বয়সী পর্তুগিজ পর্যটক মারিয়া মাদালেনা, যা গত ২০ বছর ধরে প্রতিবছর দুবাইতে আসছেন, তিনি এমিরেটে ছুটিতে থাকাকালীন ক্যান্সারে আক্রান্ত হওয়ার আশা করেননি।

“দুবাই ভ্রমণের আগে আমি অসুস্থ বোধ করছিলাম কিন্তু আমি আমাদের ছুটি বাতিল করতে চাইনি। আসলে আমি ঈশ্বরকে বলেছিলাম যে আমি দুবাইতে নিরাময় করতে চাই। তবে আমার শরীরে ক্যান্সারজনিত টিউমার আছে কিনা আমার ধারণা ছিল না। , “মাদালেনা বললেন।

মাদেলেনা এবং তার পরিবার আমিরাতে চিকিৎসা নেওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী ছিলেন কারণ তারা ইতিমধ্যে শহরটি যে উচ্চমানের স্বাস্থ্যসেবা সরবরাহ করে তার অভিজ্ঞতা অর্জন করেছে। তিন বছর আগে, তার স্বামী বার্ষিক দুবাই ছুটিতে হৃদরোগে আক্রান্ত হওয়ার পরে রশিদ হাসপাতালে একটি সফল হার্ট সার্জারি করেছিলেন।

তার ৮২ বছরের স্বামী রাইডার লোবো বলেছিলেন: “আমি যখন আমার বুকে ব্যথা এবং অস্বস্তি অনুভব করেছি তখন আমি আমিরাতের মল অব শপিং করছিলাম। আমি একটি মেডিকেল ফিজিটিং পরিদর্শন করেছি এবং আমাকে জরুরি ভিত্তিতে হাসপাতালে যেতে বলা হয়েছিল। একটি অ্যাম্বুলেন্সে পৌঁছে তৎক্ষণাৎ আমাকে হাসপাতালে নিয়ে গেলেন আমি যখন লিসবনে ফিরে গেলাম, আমি সেখানে একজন বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞের সাথে দেখা করলাম, আমাকে জানানো হয়েছিল যে পদ্ধতিটি দুর্দান্তভাবে সম্পন্ন হয়েছে এবং সম্ভবত লিসবনে একই স্তরের যত্ন নেওয়া সম্ভব হত না।

এবার তিনি বলেছিলেন, তাদের ভ্রমণের আগে তাঁর স্ত্রী খানিকটা অসুস্থ বোধ করছিলেন তবে তারা এখনও তা দিয়ে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। “আমরা ছুটি বাতিল করার কথা ভাবিনি, কারণ আমরা নিশ্চিত যে তার যদি চিকিৎসার যত্নের প্রয়োজন হয় তবে আমরা দুবাইয়ে উচ্চমানের চিকিৎসা করব।”

ক্যান্সারযুক্ত টিউমার সনাক্ত হয়েছে

তারা আমিরাতে পৌঁছানোর একদিন পর দম্পতি সরাসরি রশিদ হাসপাতালে যান।

হাসপাতালের ন্যূনতম আক্রমণাত্মক ও ব্যারিট্রিক অস্ত্রোপচারে বিশেষজ্ঞ জেনারেল সার্জন পরামর্শক ডা. ওমর আল মারজৌকি বলেছেন, “রোগীর পুরোপুরি মূল্যায়ন করা হয়েছিল এবং আমরা একটি কোলনোস্কোপি, সিটি স্ক্যান এবং রক্ত ​​পরীক্ষাসহ বেশ কয়েকটি পরীক্ষা করেছিলাম। অতিরিক্ত হিসাবে, তিনি তাকে দেখেছিলেন আমরা সর্বোচ্চ মানের বহুমাত্রিক পরিচর্যা সরবরাহ করি তা নিশ্চিত করার জন্য সমস্ত প্রাসঙ্গিক বৈশিষ্ট্য “

পরীক্ষাগুলি রোগীর মধ্য মলদ্বারে একটি ক্যান্সারযুক্ত টিউমার প্রকাশ করেছে।

“সমস্ত ক্যান্সারজনিত টিউমার কেস টিউমার বোর্ডের উচ্চ বিশেষজ্ঞ বিশেষজ্ঞের একাধিক অধিদপ্তর দ্বারা আলোচনা করা হয়। রোগীদের কেন্দ্রিক যত্নের সর্বোচ্চ মানের ব্যবস্থা করার জন্য আন্তর্জাতিক নির্দেশিকা এবং হাসপাতালের নির্দেশিকাগুলি মাথায় রেখে এই মানদণ্ডগুলি যথাযথভাবে রয়েছে।

“রোগীর বয়স এবং তার অবস্থার কথা মাথায় রেখেই আমরা সিদ্ধান্ত নিয়েছি যে ওপেন সার্জারি এড়ানো ভাল।

ডা. আল মারজৌকি বলেছেন, গত চার বছরে হাসপাতালটি কোলোরেক্টাল ক্যান্সারের জন্য ১০০ টিরও বেশি ল্যাপারোস্কোপিক প্রক্রিয়া করেছে। এই ধরনের একটি সর্বনিম্ন আক্রমণাত্মক অস্ত্রোপচারের সুবিধার মধ্যে রয়েছে আরও ভাল রোগীর ফলাফল, খাটো হাসপাতালে থাকা এবং দ্রুত পুনরুদ্ধার।

প্রক্রিয়াটির মাত্র তিন দিন পরে মাদালেনাকে ছাড় দেওয়া হয়েছিল, ডাক্তার আরও জানান। “আমরা নম্র ও গর্বিত বোধ করি যে, আজ, রশিদ হাসপাতাল কেবল দুবাই ও নাগরিকদের নয়, আন্তর্জাতিক মেডিকেল পর্যটকদের জন্যও চিকিত্সার জন্য একটি পছন্দের হাসপাতাল হিসাবে পরিণত হয়েছে।”

মাদালেনা বলেছিলেন: “হাসপাতালের কর্মীদের ধন্যবাদ জানাতে আমার কাছে কোন কথা বাকী নেই। আমরা দুবাইয়ের প্রতি অনেক কৃতজ্ঞ কারণ ঈশ্বর আমাদের চিকিৎসার সমস্যা সমাধানের জন্য দুবাই বেছে নিয়েছেন। আমি আবার দুবাই যাব।”

আরো সংবাদ