স্বাধীনদেশ টেলিভিশন

সিঙ্গাপুরে প্রেমিকাকে খুনের দায়ে এক বাংলাদেশির মৃত্যুদণ্ড

সিঙ্গাপুরে ইন্দোনেশিয়ান এক নারীকে হত্যার দায়ে এক বাংলাদেশি যুবককে মৃত্যুদণ্ড দিয়েছে দেশটির আদালত। জানা গেছে যুবকের নাম আহমেদ সেলিম(৩১)। খুন করা তরুণী দীর্ঘ দিন ধরে সেলিমের প্রেমিকা ছিল বলে জানিয়েছে দ্য স্ট্রেইট টাইমস।

মঙ্গলবার প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, সেলিম পেশায় একজন পেইন্টার। তার সাথে ইন্দোনেশিয়ার বান্ধবীর ছয় বছরের প্রেম ছিল। অন্য পুরুষের সাথে সম্পর্কে জড়ানোর কারণে নুরহিদাতি ওয়ারতোনো সুরাতা নামের বান্ধবিকে সে শ্বাসরোধ করে হত্যা করে।

পুলিশ জানিয়েছে, সেলিম ৩০ ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যায় গেইলাং-এর গোল্ডেন ড্রাগন হোটেলের একটি কক্ষে গৃহকর্মী নুরহিদাতি ওয়ারতোনো সুরাতাকে হত্যা করে। ওই দিন রাত সোয়া দশটার দিকে তার লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন সকালে গ্রেপ্তার হন সেলিম।

এ খুনের সময় সেলিম সজ্ঞানে ছিল বলে দাবী করেছে দেশটির কর্তৃপক্ষ। দেশটির আদালত তাকে ‘ইচ্ছাকৃত খুনের’ দায়ে অভিযুক্ত করেছেন।

নিজের প্রেমিকাকে খুনের কথা সেলিম স্বীকার করে আদালতকে জানিয়েছেন, বান্ধবীর প্ররোচনার জন্য তিনি ওই কাজ করতে বাধ্য হন। কারণ অন্য পুরুষের সঙ্গে সম্পর্কে জড়িয়ে ৩৪ বছর বয়সী ওই নারী তাকে বলেন, ‘আরেকজনকে পেয়েছি, যে তোমার থেকে বিছানায় ভালো। অর্থকড়িও বেশি। যদি বিশ্বাস না করো, তাহলে সামনের সপ্তাহে ভিডিও পাঠাব।’ তবে প্রসিকিউটররা সেলিমের এই অভিযোগ আমলে নেননি।

স্ট্রেইট টাইমস সূত্রে আরও জানা গেছে, ওয়ার্টনো সুরতার সঙ্গে সেলিমের সম্পর্ক হয় ২০১২ সালের দিকে। এরপর থেকে তারা প্রতি রবিবারে এক সঙ্গে সময় কাটাতেন। তবে, তাদের মধ্যে মাঝে মাঝে ঝগড়া লাগত। পরে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর এক সঙ্গে থাকার সময়ে কথা কাটাকাটির একপর্যায়ে হোটেলে বসেই মুখে বালিশচাপায় তার প্রেমিকাকে হত্যা করেন।

আরো সংবাদ