স্বাধীনদেশ টেলিভিশন

নতুন নিয়মে দুবাইয়ের হোটেলগুলি রাত ৩ টার মধ্যে বন্ধ রাখতে হবে

দুবাইয়ের দর্শনীয় স্থান এবং সম্মেলন সমূহ রাত ১ টার মধ্যে তাদের কার্যক্রম বন্ধ করতে হবে। একই সঙ্গে দুবাইয়ের রেস্তোঁরাগুলিতে প্রতি গ্রুপে লোকের সংখ্যা প্রতি টেবিলে আটজন ব্যক্তির মধ্যে সীমাবদ্ধ রাখতে বলা হয়েছে।

আমিরাতের পর্যটন ও বাণিজ্য বিপণন অধিদফতর (ডিটিসিএম) বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে যে সমস্ত বিনোদন কার্যক্রম রাত ১ টার মধ্যে শেষ করতে হবে।

কর্তৃপক্ষ হোটেল সংস্থাগুলিকেও জানিয়েছিল যে ভেন্যু বন্ধসহ ভোর তিনটার পরে খাবার ও পানীয় বিক্রি করতে পারবে না। “এটি শুধু পার্সেল ব্যতীত,” বিজ্ঞপ্তি যুক্ত করেছে, যা অবিলম্বে কার্যকরভাবে নতুন নির্দেশিকাগুলি মেনে চলা সতর্ক করে দিয়েছে।

ফরচুন গ্রুপ অফ হোটেলসের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক প্রবীণ শেঠি বলেছেন. “আমরা এই সিদ্ধান্তকে স্বাগত জানাই। কোভিড -১৯ রোধ করা এটি একটি প্রয়োজনীয় ব্যবস্থা। সাপ্তাহিক ছুটির দিনে জনসাধারণ বড় বড় বিনোদন কেন্দ্রসমূহে যান। আমি পরামর্শ দিই যে এই ব্যবস্থাগুলি হ’ল সেই দিনগুলিতে কঠোরভাবে প্রয়োগ করা হয়েছে। “

দুবাইয়ের রেস্তোঁরাগুলিতে শিশা ক্যাফের ক্ষেত্রে সাধারণ রেস্তোঁরায় প্রতিটি টেবিলের জন্য আট জন এবং টেবিলের জন্য পাঁচ জন করে প্রতিটি গ্রুপের লোকদের সীমাবদ্ধ রাখতে বলা হয়েছে।

“দুবাই পৌরসভা খাদ্য প্রতিষ্ঠানের প্রোটোকল এবং নির্দেশিকাগুলি এমনভাবে সংশোধন করেছে যাতে প্রত্যেকের নিরাপত্তা নিশ্চিত হয় এবং তাদের বিনোদনের প্রয়োজন মেটাতে পারে,” শুক্রবার কর্তৃপক্ষের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলের একটি টুইট এমনটাই জানিয়েছে।

নতুন নির্দেশিকা অনুসারে, রেস্তোঁরা ও ক্যাফে অবশ্যই নিশ্চিত করতে হবে যে- মাস্ক পরে এবং সামাজিক দূরত্বের প্রোটোকলগুলি গ্রাহকরা অনুসরণ করছেন, তারা যে গ্রুপে থাকুক না কেন, একই পরিবারে বা অন্য কোনও ভাবে অন্তর্ভুক্ত রয়েছে।

আউটলেটগুলি অবশ্যই খাওয়ার সময় ছাড়া দর্শকদের মুখে মাস্ক পরার বিষয়টি নিশ্চিত করতে হবে। কর্তৃপক্ষকে টুইট করেছে, “আউটলেটগুলির একে অপরের থেকে দুই মিটার দূরে টেবিল রেখে বা অস্থায়ী বিচ্ছিন্নতার পরিচয় করিয়ে একটি সংজ্ঞায়িত সামাজিক দূরত্বের পরিকল্পনা থাকা উচিত।”

“এই সংশোধিত নির্দেশিকাগুলি একটি ভাল লক্ষণ। কারণ এটি ইঙ্গিত দেয় যে পর্যটন মৌসুম আসছে এবং আরও বেশি লোক রেস্তোঁরাগুলিতে আসতে পারে। আমাদের আরও উপযুক্ত ও নিরাপদ পরিবেশে লোকের সেবা করার জন্য যথাযথ ব্যবস্থা করা এবং সজাগ থাকা প্রয়োজন,” বলেন জুবিন মিঠাইওয়ালা, অংশীদার ক্যাফে ফানকি টাউন।

এটি পর্যবেক্ষণ করা ভাল জিনিস। “আমরা কর্তৃপক্ষ কর্তৃক নিয়মিত পরিদর্শন করতে পেরে আনন্দিত। আমরা একটি ভাল কাজ দেখেছি এবং আমাদের স্যানিটেশন এবং সুরক্ষা ব্যবস্থাতে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করা দরকার।”

সূত্র: খালিজ টাইমস

আরো সংবাদ