স্বাধীনদেশ টেলিভিশন

সিলেট-লন্ডন রুটে বিমানের ফ্লাইট চালু

সিলেট-লন্ডন-সিলেট রুটে চালু হলো বিমানের সরাসরি ফ্লাইট। রবিবার বেলা সোয়া বারোটার দিকে বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি- জিরো-জিরো-ওয়ান ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লন্ডনের হিথ্রো বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে যায়। ফ্লাইটটিতে রয়েছেন ২৩২ জন যাত্রী। এর মধ্যে সিলেটের যাত্রী ১৮৮ জন।

বিমান কর্তৃপক্ষ জানায়, এই মাসে দুটি ও নভেম্বর থেকে সপ্তাহে একটি করে ফ্লাইট চলবে এ রুটে।

এদিকে, ফ্লাইট চালু উপলক্ষে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর লাউঞ্জে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, হজরত শাহজালাল (র.) স্মৃতি বিজড়িত পূণ্যভূমি সিলেটের অধিবাসীদের জন্য আজকের দিনটি আনন্দের। আজ তাদের দীর্ঘ প্রতীক্ষিত সিলেট-লন্ডন ফ্লাইট শুরু হয়েছে। এই সরাসরি ফ্লাইট সিলেটবাসী ও যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসী বাংলাদেশী ভাই-বোনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। প্রধানমন্ত্রীর এই উপহারের জন্য সিলেটের মানুষের পক্ষ থেকে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সরাসরি এই বিমান যোগাযোগের ফলে দেশ প্রেমিক প্রবাসী ভাই-বোনদের সাথে দেশের যোগাযোগ আরও দৃঢ়, সহজ ও আরামদায়ক হবে।

২০১১ সালে এ রুটে সরাসরি ফ্লাইট চালুর কিছুদিন পর সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পর্যাপ্ত সুযোগ-সুবিধা না থাকায় সেটি আবার বন্ধ করে দেয়া হয়। বর্তমানে সিলেট বিমানবন্দরে রিফুয়েলিং স্টেশন স্থাপনসহ আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালুর জন্য এ বিমানবন্দরকে প্রস্তুত করা হচ্ছে।

বর্তমানে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুই হাজর ১১৬ কোটি টাকা ব্যয়ে প্রথম পর্বের রানওয়ে সম্প্রসারণসহ একটি মেগা প্রকল্পের কাজ শুরু হয়েছে। ২০২২ সালের মধ্যে এ প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আরো সংবাদ