মসৃণ চুল পেতে অলিভ অয়েলের জাদুকরী গুণ

0
168
মসৃণ চুল পেতে অলিভ অয়েলের জাদুকরী গুণ

সঠিক পরিচর্যার অভাবে চুলের নানা সমস্যা দেখা দেয়। তবে নিয়মিত যত্ন নিলে উজ্জ্বল, মসৃণ চুল মিলবে সহজেই। আর এ ক্ষেত্রে জাদুকরী উপকারিতা দেবে অলিভ অয়েল। এতে রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট ও ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড।

চুলের যত্নে এসব উপাদান অনন্য। সপ্তাহে একদিন অলিভ অয়েলের হেয়ার প্যাক ব্যবহার করলে চুল হবে মসৃণ ও ঝলমলে। একই সাথে বাড়বে চুলের বৃদ্ধিও। জেনে নিন মসৃণ চুল পেতে অলিভ অয়েলের পাঁচটি ব্যবহার-

* ২টি ডিম ফেটিয়ে নিন। তৈলাক্ত চুল হলে শুধু সাদা অংশ নেবেন, শুষ্ক চুল হলে কেবল কুসুম নেবেন। স্বাভাবিক চুল হলে সম্পূর্ণ ডিম ফেটিয়ে নিন। ২ টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে ভেজা চুলে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। চুল হবে শক্তিশালী ও স্বাস্থ্যোজ্জ্বল।

* একটি পাকা কলা চটকে ১ টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন। মিশ্রণটি ভেজা চুলে কিছুক্ষণ লাগিয়ে রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। চুল ঝলমলে ও নরম হবে।

* ৩ টেবিল চামচ অলিভ অয়েলের সঙ্গে ১ টেবিল চামচ মধু মিশিয়ে নিন। মিশ্রণটি চুলে ১ ঘণ্টা লাগিয়ে রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

* নারকেল তেল ও অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে গরম করে নিন। চুলের আগা থেকে গোঁড়া পর্যন্ত ম্যাসাজ করুন। সারারাত রেখে পরদিন সকালে ধুয়ে ফেলুন ভেষজ শ্যাম্পু দিয়ে।

* ২ টেবিল চামচ মায়োনিসের সঙ্গে আধা টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন। মিশ্রণটি শুকনা চলে ৩০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। চুল হবে ঝলমলে ও মসৃণ।

LEAVE A REPLY