স্বাধীনদেশ টেলিভিশন

বিদেশ থেকে নেগেটিভ সনদ নিয়ে এলেও বিমানবন্দরে পরীক্ষা : পররাষ্ট্রমন্ত্রী

বিদেশ থেকে যারা নেগেটিভ সনদ নিয়ে আসবেন তাদেরও বিমানবন্দরে করোনা টেস্ট করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। মঙ্গলবার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এসময় করোনা ভাইরাসের পরিস্থিতি বিবেচনায় বিমানবন্দরগুলোতে প্রবাসীদের পরীক্ষা বাড়ানো হচ্ছে বলেও জানান তিনি।

মঙ্গলবার ‘সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০২০’ শীর্ষক খসড়া আইন নিয়ে সিলেট অঞ্চলের নেতৃবৃন্দের সঙ্গে ঢাকায় ফরেন সার্ভিস একাডেমিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় খসড়া আইনের বিষয়ে নতুন কোনো পরামর্শ থাকলে তা আগামী ১০ দিনের মধ্যে লিখিত আকারে জানানোর জন্য অনুরোধ করা হয়।

এ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেট মহানগরের পরিধি বাড়ানোর কার্যক্রম ইতোমধ্যে শুরু হয়েছে এবং বেশ অগ্রসর হয়েছে। নগর উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠিত হলে পরিকল্পিতভাবে কাঙ্ক্ষিত উন্নয়ন হবে। সেকারণে এ আইন প্রণয়ন করা অত্যন্ত জরুরি।

সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ আইনের খসড়া প্রস্তুত করা হয়েছে। মুজিববর্ষে এ আইন প্রণয়ন করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন পররাষ্ট্রমন্ত্রী। এসময় বিষয়টি ত্বরান্বিত করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

ড. মোমেন বলেন, শেখ হাসিনার সরকার হলো জনগণের সরকার, তৃণমূলের সরকার। সে কারণে সবার সঙ্গে আলোচনার মাধ্যমে এ আইন প্রণয়নের জন্য মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

আরো সংবাদ