স্বাধীনদেশ টেলিভিশন

চট্টলার ইতিহাসে ‘আখতারুজ্জামান বাবু’র নাম স্বর্ণক্ষরে থাকবে

সংযুক্ত আরব আমিরাত আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবু ফাউন্ডেশন এর উদ্যোগে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের আমৃত্যু সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবুর অষ্টম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্বরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের স্থানীয় একটি হোটেলে সংগঠনের সহ সভাপতি এম এ করিম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক মাস্টার মো. ইদ্রিস।

সংগঠনের সাধারণ সম্পাদক এস এম সালাহউদ্দীন চৌধুরী ও যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ নাসিরের যৌথ সঞ্চলানায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আখতারুজ্জামান চৌধুরী বাবু ফাউন্ডেশনের উপদেষ্টা ব্যাংকার নুর মোহাম্মদ, মো. ইদ্রিস, দুবাই আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এনামুল হক চৌধুরী, রাউজান উপজেলা আওয়ামী যুবলীগের সদস্য কাজী ওমর গনি চৌধুরী, মাদাম বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মো. জসিম, ইউএই স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি হানিফ শিকদার, দুবাই আবীর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক ছাত্র নেতা এনামুল হক চৌধুরী, আবীর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আমজাদ।

আখতারুজ্জামান চৌধুরী বাবু ফাউন্ডেশনের পক্ষে বক্তব্য রাখেন মো. কুদ্দুস, মো. গিয়াস, মো. ওয়াহিদ, শিবলু চৌধুরী, সবুজ, মো. বেলাল, মো. সালেহ, মো. আজাদ, মো. ইয়াসিন, মো. ইলিয়াস, মো. মোর্শেদ, মো.পারভেজ প্রমুখ।

সভায় প্রধান অতিথি আনোয়ারা উপজেলা আওয়ামী লীগেরে ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মাস্টার মো. ইদ্রিস বলেন, আওয়ামী রাজনীতির এক কিংবদন্তী পুরুষ আখতারুজ্জামান চৌধুরী বাবু। দলের দুঃসময়ে তিনি দলের ত্রাণকর্তা হিসাবে দলের হাল ধরেছেন। দলকে তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত সুসংগঠিত করতে তার ভূমিকা অপরীসিম। চট্টগ্রাম তথা আনোয়ারা-কর্ণফুলীর উন্নয়নে তিনি ছিলেন অগ্রণী, তার হাত ধরে বাস্তবায়িত হয়েছে চট্টলার অনেক স্বপ্ন। চট্টলার উন্নয়নে আখতারুজ্জামান চৌধুরী বাবুর যে অবদান, মৃত্যুর পরও এখনও অমর তিনি তার কর্মগুণে। চট্টলার ইতিহাসে স্বর্ণাক্ষরে লিখা থাকবে আখতারুজ্জামান বাবুর নাম।

আরো সংবাদ