স্বাধীনদেশ টেলিভিশন

করোনায় মারা গেলেন যুক্তরাষ্ট্রে চট্টগ্রাম সমিতির সভাপতি আব্দুল হাই জিয়া

করোনায় আক্রান্ত হয়ে ৭ ডিসেম্বর সোমবার দিবাগত রাত সাড়ে ১১টায় মারা গেলেন যুক্তরাষ্ট্রস্থ চট্টগ্রাম সমিতির সভাপতি এবং নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুল হাই জিয়া (৬৫)।

তিনি করোনায় আক্রান্ত হয়ে দুদিন আগে এস্টোরিয়াস্থ মাউন্ট সিনাই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায়ই মারা গেলেন বলে জানান চট্টগ্রাম সমিতির ভারপ্রাপ্ত সেক্রেটারি আশরাব আলী খান লিটন।

গত এক সপ্তাহে এ নিয়ে নিউইয়র্কে ৩ বাংলাদেশীর মৃত্যু হলো করোনায়। গুরুতরভাবে আক্রান্ত সহস্রাধিক বাংলাদেশি নিউইয়র্কের বিভিন্ন হাসপাতাল এবং নিজ বাসায় চিকিৎসাধীন রয়েছেন। এর অধিকাংশই বিভিন্ন সংগঠনের নেতা বলে জানা গেছে। করোনার তাণ্ডব সত্বেও অনেকে সভা-সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান করতে গিয়ে আক্রান্ত হয়েছেন বলে কমিউনিটি লিডাররা জানান।

বিশিষ্ট ব্যবসায়ী এবং গতবছর ফোবানার ‘আইকন’ হিসেবে পুরষ্কৃত আব্দুল হাই জিয়া ছিলেন চট্টগ্রামের সাতকানিয়ার সন্তান। বাংলাদেশ লীগ অব আমেরিকার সাথেও সম্পৃক্ত ছিল তার সামাজিক-সাংস্কৃতিক পদচারণা। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ফোবানার চেয়ারপার্সন জাকারিয়া চৌধুরী, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সেক্রেটারি মো. আব্দুল কাদের মিয়া, চট্টগ্রাম সমিতির বোর্ড অব ট্রাস্টির অন্যতম সদস্য খোরশেদ খন্দকার, ফোবানার সাবেক চেয়ারম্যান বেদারুল ইসলাম বাবলা প্রমুখ। 

তাঁর মৃত্যুতে চট্টগ্রাম সমিতি দুবাই ও উত্তর আমিরাতের পক্ষ থেকে আমরা গভীর শোক প্রকাশ করে মহান রাব্বুল আলামিনের দরবারে মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

আরো সংবাদ