স্বাধীনদেশ টেলিভিশন

দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটে’র উদ্যোগে মহান বিজয় দিবস পালিত

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটে যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশের ৪৯ তম মহান বিজয় দিবস পালন করা হয়েছে।

১৬ ডিসেম্বর স্থানীয় সময় সকাল ৯ টায় প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে দুবাই বাংলাদেশ কনস্যুলেটে জাতীয় পতাকা উত্তোলন করেন কনসাল জেনারেল মুহাম্মদ ইকবাল হোসেন খান ।

মহান বিজয় দিবস উপলক্ষে এসময় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করার পর মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করে সম্মান দেখানো হয়। বিজয় দিবসের প্রথম পর্ব শেষ হওয়ার পর দ্বিতীয় পর্বে কনস্যুলেটের হলরুমে মহান বিজয়ের তাৎপর্য ও শহীদদের স্মরণে কনস্যুলেটের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দুবাই নিযুক্ত কনসাল জেনারেল ইকবাল হোসেন খানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলাম, প্রকৌশলী আবু জাফর, জনতা ব্যাংক শারজা শাখার ব্যবস্থাপক শওকত আকবর, দুবাই শাখার ব্যবস্থাপক আবদুল মালেক, বাংলাদেশ বিমান দুবাই ও উত্তর আমিরাতের ব্যবস্থাপক দিলিপ কুমার চৌধুরী সহ কমিউনিটির নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বাণীর ভিডিও প্রদর্শন এবং মুক্তিযুদ্ধের উপর তৈরী প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

মহান বিজয় দিবসের অনুষ্ঠানে রাষ্ট্রপতির বাণী পড়ে শোনান লেবার কাউন্সিলর ফাতিমা জাহান, যথাক্রমে প্রধানমন্ত্রী বাণী পড়েন কমার্সিয়াল কাউন্সিলর কামরুল হাসান, পররাষ্টমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) নূর-এ মাহবুবা জয়া, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব(শ্রম) ফকির মোহাম্মদ মনোয়ার।

এসময় আমিরাতে অবস্থানরত গণমাধ্যমকর্মীরা এবং আমিরাতের বিভিন্ন অঞ্চল থেকে আগত বাংলাদেশ কমিউনিটির আরো অনেকেই উপস্থিত ছিলেন।

আরো সংবাদ