স্বাধীনদেশ টেলিভিশন

ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন ইউএই ‘প্রজেক্ট স্বাবলম্বন’ পর্ব ০১

অতি দরিদ্র মানুষদের স্বাবলম্বী করার লক্ষ্য নিয়ে ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন সম্প্রতি “প্রজেক্ট স্বাবলম্বন” নামে একটি উদ্যোগ নিয়েছে।

ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের আমিরাত শাখার স্পন্সরের মাধ্যমে এ আয়োজনের প্রথম পর্ব আজ অনুষ্ঠিত হয়েছে, যেখানে ময়মনসিংহ অঞ্চলের প্রান্তিক চাষী সাদ্দাম হোসাইন এবং ওয়াশ কুরুনির হাতে দুটো গরু কেনার টাকা তুলে দেয়া হয়েছে।

প্রবাসে ২৭ টিরও বেশি দেশে বিস্তৃত  এ সংগঠনের  সদস্যরা উদ্যোগ নিয়েছে দেশের প্রান্তিক মানুষকে আয় উপার্জনের উপকরণ কিনে দেবার মাধ্যমে স্বাবলম্বী করে তোলার।

এ উদ্যোগের মাধ্যমে  ক্রমান্বয়ে দরিদ্র পুরুষ কিংবা মহিলাদের সেলাই মেশিন, চাষের গরু, রিক্সা, ভ্যান ইত্যাদি কিনে দেয়া হবে। আর এ উদ্যোগে সর্ব প্রথমে এগিয়ে এসেছে ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের  আমিরাত শাখা।  এই শাখার পৃষ্ঠপোষক  শেখ ফরিদ সিআইপি প্রথম অনুদান প্রদান করেন এবং আশাবাদ ব্যক্ত করেছেন এ উদ্যোগের  আগামী আয়োজনেও উনি সক্রিয় ভাবে অংশ নিবেন।

ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের উপদেষ্টা প্রখ্যাত অভিনেত্রী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব  দিলারা জামান ও শর্মিলী আহমেদ, ভাইস প্রেসিডেন্ট এসআই টুটুল এবং শিমুল মোস্তাফা সশরীরে উপস্থিত থেকে এ আয়োজনের প্রথম পর্বের শুভসূচনা  করেন।

কেন্দ্রীয় কমিটির প্রেসিডেন্ট মিসেস মুনা চৌধুরী এবং ট্রাস্টি বোর্ডের সদস্য কমল চৌধুরীর সার্বিক আয়োজনে ইয়ুথ বাংলার অন্যান্য সদস্যদের উপস্থিতিতে এক মনোজ্ঞ আয়োজনে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে।

এ আয়োজনে আরো উপিস্থিত ছিলেন আমিরাত  শাখার প্রেসিডেন্ট মিসেস ইয়াসমিন মেরুনা , সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পাভেল এবং সাংগঠনিক সম্পাদক  ফারাহ শামস।আরও উপস্থিত ছিলেন সেক্রেটারি  আমান রেজা, উপদেষ্টা দেওয়ান হাবিব, জয়েন্ট সেক্রেটারি ফারজানা রওশন, সদস্য আরিফুল কবির আরিফ, আব্দুল্লাহ মামুন, আবু সুফিয়ান নীলভ প্রমুখ।

আরো সংবাদ