স্বাধীনদেশ টেলিভিশন

৬ হাজার টাকায় সন্তান বিক্রি

হবিগঞ্জে মাত্র ছয় হাজার টাকার জন্য ১৫ দিনের সন্তানকে বিক্রির অভিযোগ উঠেছে। এ ঘটনার চার ঘণ্টা পর শিশুটিকে উদ্ধার করে মায়ের কোলে ফেরত দিয়েছে পুলিশ। এ ঘটনায় শিশুর বাবাকে জিজ্ঞাসাবাদের জন‌্য আটক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মো. মাসুক আলী।

হাসপাতাল সূত্রে জানা যায়, বানিয়াচং উপজেলার মন্দরি গ্রামের এক বাসিন্দার স্ত্রী ৮ জানুয়ারি অতিরিক্ত রক্তক্ষরণ সংক্রান্ত সমস্যা নিয়ে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের গাইনি বিভাগে ভর্তি হন। এ সময় চিকিৎসকরা জানান, তার প্রচুর রক্তের প্রয়োজন। পরে নবজাতকের বাবা টাকার অভাবে রক্তের ব্যবস্থা করতে না পারায় শনিবার বিকাল ৫টার দিকে সন্তান বিক্রির চিন্তা করেন। এ খবর পার্শ্ববর্তী বেডের নবীগঞ্জ উপজেলার ওয়াখাল চরগাঁও গ্রামের আছকির মিয়া জানতে পেরে সন্তান নিতে আগ্রহী হয়ে উঠেন। মাত্র ছয় হাজার টাকায় নবজাতক সন্তানকে বিক্রি করে দেওয়া হয়।

বিষয়টি হাসপাতালের লোকজনের মুখে মুখে ছড়িয়ে পড়লে ব‌্যাপক চাঞ্চল‌্যকর সৃষ্টি হয়। খবর পেয়ে সদর থানা পুলিশ হাসপাতালে এসে বিক্রি হওয়া নবজাতক উদ্ধার করে রাত ৯টার দিকে তার মায়ের কোলে ফিরিয়ে দেয়। এ সময় নবজাতকের বাবাকে জিজ্ঞাসাবাদের জন‌্য সদর থানায় নিয়ে যাওয়া হয়।

পুলিশের কাছে নবজাতকের বাবা জানান, ১৫ দিন আগে গ্রামের বাড়িতে তার স্ত্রী একটি মেয়ে সন্তানের জন্ম দেন। সন্তান প্রসবের সময় অতিরিক্ত রক্তক্ষরণ হলেও টাকার অভাবে চিকিৎসা করাতে পারেননি। সম্প্রতি তার স্ত্রীর অবস্থার অবনতি হলে ৮ জানুয়ারি হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসা হয়। পরে টাকার অভাবে বাধ‌্য হয়ে সন্তান বিক্রির সিদ্ধাদ্ধ নেন।

হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মো. মাসুক আলী বলেন, অভাবের তাড়নায় তারা সন্তান বিক্রি করেছিল। পরে পুলিশ খবর পেয়ে সন্তানকে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে। আর ওই নবজাতকের বাবাকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

আরো সংবাদ