স্বাধীনদেশ টেলিভিশন

প্রবাসী কর্মীদের সেবায় ওয়ানস্টপ সেবা চালু হবে : প্রবাসী কল্যাণ মন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, প্রবাসী কর্মীদের জন্য সেবার মান বাড়াতে সম্মিলিতভাবে কাজ করতে হবে। তিনি বলেন, বিদেশগামী ও বিদেশফেরত কর্মীরা যেন সহজেই সরকারি সেবা পান, সেদিকে লক্ষ্য রাখতে হবে। প্রয়োজনে ওয়ানস্টপ সেবা কার্যক্রম চালু করতে হবে।

সোমবার দুপুরে সংসদ ভবনের পশ্চিম ব্লকের দ্বিতীয় লেভেলের কেবিনেট কমিটি কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক

কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১১তম সভায় মন্ত্রী এ কথা বলেন।

কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ এমপির সভাপতিত্বে সভায় বক্তব্য দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি, কমিটির সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ এমপি, মৃণাল কান্তি দাস এমপি, পংকজ নাথ এমপি এবং মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীনসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক মোকাব্বির হোসেন, সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী, এনআরবি-সিআইপি অ্যাসোসিয়েশন সভাপতি মাহতাবুর রহমান প্রমুখ।

সভায় বক্তারা নিরাপদ, নিয়মিত ও দায়িত্বশীল অভিবাসন নিশ্চিত করতে বিমান সেবা এবং ইমিগ্রেশন ও পাসপোর্ট ইস্যু নিয়ে আলোচনা করেন।

সভাশেষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০২০ উপলক্ষে মন্ত্রণালয়ের প্রকাশিত স্মরণিকার কপি কমিটির সভাপতি ও সদস্যদের হাতে তুলে দেন। প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়

আরো সংবাদ