স্বাধীনদেশ টেলিভিশন

দুবাই নতুন কোভিড সুরক্ষায় নতুন নিয়ম

দুবাইয়ের কর্তৃপক্ষ করোনাভাইরাস থেকে বাসিন্দা ও পর্যটকদের সুরক্ষার জন্য একাধিক নতুন কোভিড -১৯ সুরক্ষা ব্যবস্থা জারি করেছে।

দুবাই অর্থনীতি, দুবাই পৌরসভা এবং দুবাই ট্যুরিজমের মতো নিয়ন্ত্রক সংস্থাগুলির পরিদর্শকরা আউটলেট এবং স্থানগুলিতে সমস্ত সতর্কতামূলক ব্যবস্থা অনুসরণ করা হয় তা নিশ্চিত করার জন্য মাঠে নেমেছে।

নতুন নির্দেশাবলী এমিরেটের জুড়ে ব্যক্তিগত সমাবেশ, বিবাহ, ভোজন, জিম এবং হাসপাতালে আরও সামাজিক দূরত্ব নিশ্চিত করবে।

পার্টি, বিবাহে নির্দেশনা

দুবাইয়ের সুপ্রিম কমিটি অব ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অনুসারে, শুধুমাত্র প্রথম-স্তরের আত্মীয়রা বিবাহ, সামাজিক ইভেন্ট এবং ব্যক্তিগত পার্টিতে অংশ নিতে পারবেন। সর্বাধিক সংখ্যক অতিথিদের অনুমোদিত সংখ্যা ১০ এ মধে্য রাখতে বলা হয়েছে।  যা বাড়ি এবং হোটেলের ইভেন্টগুলির জন্য প্রযোজ্য । এই আদেশ বুধবার(২৭ জানুয়ারি) থেকে কার্যকর হবে।

রেস্তোঁরাগুলিতে সামাজিক দূরত্ব

দুবাইয়ের রেস্তোঁরার টেবিলগুলি তিন মিটারের ব্যবধানে বসাতে হবে । যা আগে দুই মিটার ছিল।

ক্যাফেতে সুরক্ষা

ক্যাফেতে এক টেবিলের জন্য মাত্র চার জন বসার অনুমোদন থাকবে। টেবিলগুলির মধ্যে দূরত্ব তিন মিটার করা হরতে হবে।

জিম সেন্টারের জন্য সুরক্ষা বিধি

দুবাইয়ের ফিটনেস সেন্টার এবং জিমগুলিকে ক্রীড়া সরঞ্জাম এবং প্রশিক্ষণার্থীদের মধ্যে শারীরিক দূরত্ব ২ থেকে ৩ মিটার বাড়াতে হবে।

শো বাতিল

দুবাই ট্যুরিজম আমিরাতে জারি করা সমস্ত বিনোদন অনুমতি স্থগিত করেছে। এটি কর্তৃপক্ষ সুরক্ষা নির্দেশিকাগুলির ২০০ টিরও বেশি লঙ্ঘন সনাক্ত করার পরে এবং তিন সপ্তাহের মধ্যে প্রায় ২০ টি প্রতিষ্ঠান বন্ধ করার পরে এই ঘোষণা এসেছে।

জাহাজে শো, ভ্রাম্যমাণ বিনোদন বাতিল

বোর্ডের জাহাজে বা ভ্রাম্যমাণ রেস্তোঁরাগুলিতে “পরবর্তী বিজ্ঞপ্তি না দেওয়া” পর্যন্ত কোনও বিনোদনমূলক কর্মের অনুমতি দেওয়া হবে না।

কিছু লাইভ শো চলবে

তবে দুবাই ট্যুরিজম বলেছে যে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মিশরীয় তারকা আমর দিয়াব এবং দুবাই অপেরাতে এনরিকো ম্যাকিয়াসের কনসার্ট সহ লাইভ ইভেন্টগুলি নির্ধারিত সময়ে চলবে। সর্বনিম্ন ২ মিটার সামাজিক দূরত্ব এবং মাস্ক পরা সহ কঠোর সুরক্ষা ব্যবস্থার মধ্যে এই ইভেন্টগুলি অনুষ্ঠিত হবে।

অপ্রয়োজনীয় সার্জারি স্থগিত

হাসপাতাল ও সার্জিকাল ক্লিনিকগুলি ১৯ ফেব্রুয়ারী পর্যন্ত অ-প্রয়োজনীয় সার্জারি করাতে পারবে না। তবে জরুরি চিকিৎসা করানো যাবে।

সূত্র: খালিজ টাইমস

আরো সংবাদ