স্বাধীনদেশ টেলিভিশন

কালুরঘাট সেতুতে ফের মৃত্যু, সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ

মেয়াদোত্তীর্ণ কালুরঘাট সেতুতে ট্রেনে কাটা পড়ে এক সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। তাৎক্ষণিকভাবে নিহতের পরিচয় জানা যায়নি। এদিকে ২০০১ সালে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা এই সেতুতে আরেকটি মর্মান্তিক দুর্ঘটনায় ক্ষোভ সৃষ্টি হয়েছে স্থানীয়দের মধ্যে।

রোববার (৩১ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ওই ব্যক্তি সাইকেলে করে সেতুর পশ্চিম পাড় থেকে পূর্ব পাড়ে আসছিলেন। এসময় চট্টগ্রাম থেকে দোহাজারীগামী একটি ট্রেনে কাটা পড়েন তিনি।

বোয়ালখালী থানার উপ-পরিদর্শক জাহাঙ্গীর আলম বলেন, নিহতের পরিচয় জানা যায়নি। ট্রেনে কাটা পড়ে তার শরীর ছিন্ন-ভিন্ন হয়ে গেছে। তৎক্ষণাৎ বিষয়টা রেলওয়ে পুলিশকে জানালে তারা এসে দেহের টুকরো অংশগুলো নিয়ে যায়।

এদিকে এই সেতুতে একের পর এক দুর্ঘটনায় দীর্ঘদিন ধরে ক্ষোভ কাজ করছে বোয়ালখালীর মানুষের মধ্যে।

স্থানীয়রা বলছেন, ২০ বছর আগে মেয়াদোত্তীর্ণ ও ঝু্ঁকিপূর্ণ ঘোষণা করা হলেও সেতুর ওপর দিয়ে এখনও চলছে যানবাহন। জোড়াতালি দেওয়া ৯০ বছরের পুরানো সেতুটি দিয়ে চলাচল করছে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাকসহ ভারী যানবাহন। চলছে যাত্রীবাহী ও ফার্নেস অয়েলবাহী ট্যাঙ্কারও।

সামাজিক যোগাযোগমাধ্যমে মোহাম্মদ রায়হান নামে এক ব্যক্তি লিখেন, ‘ওইসব দেখে কী হবে, মানুষ তো মরেই গেছে, ব্রিজের জন্য জোর দাবি তুলুন’।

ইমরান হোসেন নামে অন্য এক নেটিজেন লিখেন, ‘তীব্র নিন্দা জানাই। আজ একটা ব্রিজের জন্য এমন একটি মর্মান্তিক দুর্ঘটনা দেখতে হলো।’

শফিউল আজিম লিখেন, ‘আরও অনেক কিছু দেখার বাকি রইল বোয়ালখালীবাসীর। আরও কতজন মানুষের জীবন গেলে কালুরঘাট সেতু বাস্তবায়ন হবে, জাতির কাছে প্রশ্ন?

এদিকে কালুরঘাট সেতুতে আজ (রোববার) সকাল সাড়ে ১১টা থেকে যান চলাচল বন্ধ রয়েছে। মরদেহ সরানোর পর সেতুর যান চলাচল স্বাভাবিক হবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।

আরো সংবাদ