স্বাধীনদেশ টেলিভিশন

আমিরাত-স্পেনের মধ্যে সুরক্ষা সহযোগিতা চুক্তি স্বাক্ষর

হিজ হাইনেস লেঃ জেনারেল শেখ সাইফ বিন জায়েদ আল নাহিয়ান, উপ প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী, রবিবার সংযুক্ত আরব আমিরাত এবং স্পেনের মধ্যে সুরক্ষা ক্ষেত্রে সহযোগিতা এবং দক্ষতা ও তথ্য আদান-প্রদানের জন্য একটি চুক্তি স্বাক্ষর করেছেন।

স্পেনীয় পক্ষ থেকে, অরাঞ্চা গঞ্জালেজ লয়া, ইউরোপীয় ইউনিয়ন এবং স্পেনীয় সহযোগিতা বিষয়ক বিদেশমন্ত্রী, চুক্তিতে স্বাক্ষর করেছেন।

চুক্তিটির লক্ষ্য, দুই দেশের তথ্য, দক্ষতা এবং সর্বোত্তম অনুশীলনের আদান-প্রদানের মাধ্যমে সকল প্রকার অপরাধের বিরুদ্ধে লড়াইয়ের ক্ষেত্রে দু’দেশের মধ্যে বিদ্যমান সহযোগিতা বাড়ানো।

এটি দু’দেশের অপরাধের অবস্থা এবং প্রবণতা, পুলিশকর্মের ক্ষেত্রে আধুনিক প্রযুক্তির ব্যবহার এবং পাশাপাশি তাদের সহযোগিতা আরও শক্তিশালী করার জন্য বিশেষ বৈঠক ও সম্মেলন করার ক্ষেত্রে পুলিশ সংস্থাগুলির মধ্যে মানদণ্ড পরিচালনা করবে। উভয় পক্ষ পারস্পরিক স্বার্থ সম্পর্কিত ইস্যুতে দু’দেশের মধ্যে বিদ্যমান সহযোগিতা সম্পর্ক বাড়ানোর উপায় নিয়ে আলোচনা করে এবং দু’দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বকে উচ্চতর স্তরে নিয়ে যাওয়ার এবং সকল ক্ষেত্রে যৌথ সহযোগিতা বিকাশের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিল।

আরো সংবাদ