স্বাধীনদেশ টেলিভিশন

দুবাইয়ে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ কন্স্যুলেট জেনারেল দুবাই এর উদ্যোগে স্থানীয় সময় রাত ১২ টা ০১ মিনিটে অস্থায়ী শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয়।

ডেপুটি কনস্যাল জেনারেল মোহাম্মদ সাহেদুল ইসলাম এর পরিচালনায় এই সময় শহীদ বেদিতে কনস্যুলেটের পক্ষে প্রথমে ফুল দেন কনস্যাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

পরে পর্যাক্রমে শহীদ মিনারে ফুল দেন দুবাই ও শারজাহ জনতা ব্যাংক লি: বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই, বাংলাদেশ সমিতি দুবাই ও শারজাহ, ইউএই আওয়ামী লীগ, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি দুবাই ও শারজাহ। বাংলাদেশ বিজনেস এসোসিয়েশন দুবাই, ইউএই যুবলীগ ও বঙ্গবন্ধু স্মৃতি সংসদ, ইউয়ুথ বাংলা কালচারাল ফোরাম, শেকড়ের খোঁজে, এই ছাড়াও বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠন সমূহ।

এদিকে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিস ২১ ফেব্রুয়ারি (রোববার) ছুটি ঘোষণা করা হয়েছে। ছুটি থাকা অবস্থায় দূতাবাস ও কনস্যুলেটের জরুরি সেবা কার্যক্রম চলবে।

এদিন একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কনস্যুলেট জেনারেলে বিকেল ৪টায় আলোচনাসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

আরো সংবাদ