স্বাধীনদেশ টেলিভিশন

কুয়েত দূতাবাসে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মুহাম্মদ জালাল উদ্দিন, কুয়েত থেকে :: কুয়েতের মিসিলা এলাকায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস এর উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ পালিত হয়েছে।

রোববার (২১ শে ফেব্রুয়ারি) একুশের প্রথম প্রহরে দূতাবাসের সকল কর্মকর্তা- কর্মচারী সহ প্রবাসী গণমাধ্যমকর্মীরা দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা অর্ধনমিত ও অস্থায়ী শহীদ মিনারে শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ এর মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল, জোম প্লাটফর্মে অনলাইন সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং ভাষা শহীদদের সম্মানে এক মিনিট নীরবতা পালন। বাংলাদেশ থেকে পাঠানো রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ ও দিবসের উপর ভিত্তি করে নির্মিত ভিডিও চিত্র প্রদর্শনী।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভায় কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আশিকুজ্জামানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর, এমপি।

আলোচক ছিলেন, বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস অধ্যাপক সৈয়দ আনোয়ার হুসেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমানসহ প্রমুখ।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারণে উক্ত অনুষ্ঠানটি সীমিত পরিসরে আয়োজন করা হয়েছে বলে এক প্রেস রিলিজের মাধ্যমে জানিয়েছে কুয়েতের বাংলাদেশ দূতাবাস।

আরো সংবাদ