স্বাধীনদেশ টেলিভিশন

আমিরাতে ৩১ মার্চ পর্যন্ত ভিসার মেয়ার বাড়ল

সংযুক্ত আমিরাতে যেসব বিদেশি পর্যটক অবস্থান করছেন তাদের জন্য সুখবর দিয়েছে দেশটির সরকার। এই পর্যটকদের ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে আগামী ৩১ মার্চ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছে আমিরাতের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

দেশটির আবাসন ও পররাষ্ট্র কল্যাণ দফতরের একটি সূত্র বলেছে, এক মাস এবং তিন মাসের পর্যটক ও ভিজিট ভিসার মেয়াদোত্তীর্ণ, শুধুমাত্র তাদের জন্য সুবিধাটি বাড়ানো হয়েছে।

এদিকে, দেশটির ভ্রমণ সেবাবিষয়ক সংস্থাগুলো বলেছে, তারা গ্রাহকদের পক্ষে দুবাইয়ের ভিসার মেয়াদ বাড়ানোর জন্য যে আবেদন করেছিলেন; তা স্বয়ংক্রিয়ভাবে ৩১ মার্চ পর্যন্ত বৃদ্ধি হয়েছে।

বেশ কয়েকজন পর্যটকও অনলাইনে তাদের ই-ভিসার স্ট্যাটাস কোন পর্যায়ে আছে তা জানার জন্য খোঁজ করেছেন। এ সময় তারা দেখতে পান, ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধি পেয়েছে বলে দেশটির দৈনিক খালিজ টাইমসকে জানিয়েছেন।

এর আগে, গত ৩১ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম দেশটিতে অবস্থানরত সব বিদেশি পর্যটকের ভিসার মেয়াদ এক মাস বৃদ্ধির ঘোষণা দেন।

ইউরোপ, আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন অঞ্চলে যখন করোনাভাইরাসের অতি-সংক্রামক নতুন ধরনের লাগাম টানতে লকডাউন এবং বিধি-নিষেধ আরোপ করেছে; তখন সংযুক্ত আরব আমিরাত বিদেশি পর্যটকদের ভিসার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিলো। 

সংযুক্ত আরব আমিরাতে এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯১ হাজারের বেশি এবং মৃত্যু ছাড়িয়েছে এক হাজার ২০০। দেশটিতে কর্মরত অনেক প্রবাসী বাংলাদেশিও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আরো সংবাদ