স্বাধীনদেশ টেলিভিশন

মানবতার অগ্রদূত শেখ ফরিদ সিআইপি

নিজ উদ্যাগে দুই রেমিটেন্স যোদ্ধার মরদেহ দেশে পাঠালেন শেখ ফরিদ আহাম্মেদ সিআইপি। বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে প্রবাসী রেমিটেন্স যোদ্ধারা। যারা দেশের ও পরিবারের মায়া ত্যাগ করে দিন রাত পরিশ্রম করে দেশে অর্থ পাঠাচ্ছে তাদের মৃত্যু হলে ভেঙে যায় একটি পরিবারের স্বপ্ন। পরিবারের স্বপ্ন ভাঙলেও তাঁরা চায় তাদের সেই রেমিটেন্স যোদ্ধার শেষ মরদেহ। কিন্তু সেটিও অনেকের সম্ভব হয়ে উঠে না।

সেই রেমিটেন্স যোদ্ধা পরিবারদের কাছে দাঁড়িয়েছেন আমিরাতের আল আইনের সমাজসেবী সংগঠক ও রাজনৈতিক ব্যক্তিত্ব শেখ ফরিদ আহাম্মেদ সিআইপি।

যিনি নিজ উদ্যাগে আমিরাতে প্রবাসী মারা যাওয়া বাংলাদেশী রেমিটেন্স যোদ্ধাদের মরদেহ দেশে পাঠানোর ব্যবস্থা নিরবে করে যাচ্ছেন।

এই কাজটি বেশিদিন না হলেও এই পর্যন্ত বেশ কিছু প্রবাসীদের মরদেহ দেশে প্রেরণ করে মানবতার দৃষ্টান্তে চলে আসেন শেখ ফরিদ।

সম্প্রতি আমিরাতে মারা গেছেন সিলেটের মৌলভি বাজার এলাকার নুরুল ইসলামের ছেরে রিয়াজুল ইসলাম রাজন এবং ফেব্রুয়ারি মাসে মারা গেছেন সিলেটের সাঈদ আলীর ছেলে মো. সাইদুর রহমান। এই দুই প্রবাসীর মরদেহ ও দেশে পাঠানোর ব্যবস্থা করেছেন শেখ ফরিদ আহাম্মেদ সিআইপি।

এ ব্যাপারে তিনি স্বাধীনদেশ টিভিকে বলেন, নিজ উদ্যোগে এবং অন্যান্য বন্ধুদের মানবিক সহযোগিতায় এই দুই প্রবাসীর মরদেহ তাঁদের স্বজনদের কাছে পাঠানোর আর্থিক সমস্যার সমাধান করতে পেরে মহান সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞ।মৃত্যু অনিবার্য।তারপরও সেই মৃত্যু যেন হয় স্বজনদের সজল চোখের উৎকণ্ঠিত উপস্থিতিতে।মঙ্গলময় সবার মঙ্গল করুন। ধন্যবাদ  জানাচ্ছি সংশ্লিষ্ট সকলকে।

আরো সংবাদ