স্বাধীনদেশ টেলিভিশন

আরব লেডি অফ দ্যা ইয়ার হলেন দুবাইয়ের শেখ লতিফা

দুবাই সংস্কৃতি ও শিল্প কর্তৃপক্ষের চেয়ারপারসন শাইখা লতিফা বিনতে মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমকে আরব মহিলা কর্তৃপক্ষ কর্তৃক বর্ষসেরা প্রথম আরব লেডি মনোনীত করা হয়েছে।

পুরষ্কার দুবাইয়ের সাংস্কৃতিক ও সৃজনশীল ক্ষেত্রের পুনরুত্থান এবং তিনি স্থানীয় এবং আঞ্চলিক সাংস্কৃতিক প্রাকৃতিক দৃশ্যকে সমৃদ্ধকারী উদ্ভাবনী সাংস্কৃতিক উদ্যোগের জন্য তার সমর্থন স্বীকৃত ভূমিকা স্বীকৃতি দেয়।

আরব মহিলা কর্তৃপক্ষের সেক্রেটারি জেনারেল মোহাম্মদ আল দুলাইমী বলেছেন যে আরব মহিলা কর্তৃপক্ষের বোর্ড অব ট্রাস্টি সাংস্কৃতিক ও সৃজনশীল পণ্যের বিকাশে তাঁর অবদানের প্রশংসা ও সর্বাত্মক উদ্যোগে শাইখা লতিফার জন্য সম্মাননা অনুমোদনের অনুমোদন দিয়েছে এবং উদ্যোগ গ্রহণে নেতৃত্ব দিয়েছে অঞ্চলটির সাংস্কৃতিক ক্ষেত্রকে শক্তিশালীকরণ এবং সৃজনশীল শিল্পের প্রতি তার সমর্থনকে লক্ষ্য করে যা আরব সমাজকে নান্দনিক ও মানবিক মূল্যবোধ প্রচার করে সমৃদ্ধ করেছে।

আল দুলাইমী বলেছেন, আমরা গর্বিত যে একজন আরব মহিলা শিল্প ও সংস্কৃতির উচ্চতা বাড়াতে এবং ইতিহাসের সর্বত্র আরব বিশ্ব এবং অন্যান্য সভ্যতার মধ্যে জড়িত হওয়ার প্রসারে এই খাতটি যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তাতে নিজেকে উৎসর্গ করেছে।

‘দুবাই সংস্কৃতি ও কলা কর্তৃপক্ষের সভাপতির দায়িত্ব এবং দুবাই কাউন্সিলের সদস্য হিসাবে তাঁর উচ্চতা শাইখা লতিফা বিনতে মোহাম্মদ বর্তমানে দুবাইকে একটি বৈশ্বিক সাংস্কৃতিক কেন্দ্রে রূপান্তরিত করার জন্য একটি দূরদর্শী কৌশল বাস্তবায়নের নেতৃত্ব দিচ্ছেন এবং একটি প্রাণবন্ত কেন্দ্র শৈল্পিক এবং সৃজনশীল ক্রিয়াকলাপ, -তিনি যোগ করেছেন।

শাইখা লতিফা বিনতে মোহাম্মদ বর্তমানে দুবাইকে বৈশ্বিক সাংস্কৃতিক কেন্দ্র এবং শৈল্পিক ও সৃজনশীল ক্রিয়াকলাপের জন্য একটি প্রাণবন্ত কেন্দ্র হিসাবে রূপান্তরিত করার জন্য একটি দূরদর্শী কৌশল বাস্তবায়নের নেতৃত্ব দিচ্ছেন।

২০০৪ সালে আরব লীগ কর্তৃক প্রবর্তিত প্রথম আরব লেডি অ্যাওয়ার্ড প্রতি চার বছর অন্তর একটি আরব মহিলাকে দেওয়া হয় যিনি মানবিক ও সৃজনশীল বিকাশে ব্যতিক্রমী অবদান রেখেছেন যা আরব সমাজকে উন্নত করেছে।

শাইখা লতিফাকে একটি অনুষ্ঠানে সম্মানিত করা হবে যা পরে আরব মহিলা কর্তৃপক্ষ ঘোষণা করবে।

আরো সংবাদ