স্বাধীনদেশ টেলিভিশন

ঢামেকের কভিড আইসিইউতে আগুন, ৩ রোগীর মৃত্যু

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় করোনা আক্রান্ত রোগীদের জন্য বরাদ্দ আইসিইউতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় স্থানান্তরের সময় তিন রোগীর মৃত্যু হয়েছে।

আজ বুধবার (১৭ মার্চ) সকাল ৮টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, সকালে নতুন ভবনের করোনা ইউনিটের আইসিইউতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আইসিইউতে থাকা যত রোগী ছিল সবাইকে সরিয়ে ফেলা হয়েছে। আগুন লাগার পরপরই দ্রুত তাদেরকে পুরাতন ভবনের আইসিইউ ও বার্ন ইউনিটের এইচডিইউতে সরিয়ে নেওয়া হচ্ছিল। এসময় তিনজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া রোগীদের কেউ আগুনে দগ্ধ হননি বলে জানান তিনি।

অক্সিজেনের লাইন থেকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ায়  আইসিইউতে থাকা যন্ত্রপাতি পুড়ে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ঢামেক পরিচালক।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দপ্তরের কর্মকর্তা জিয়া রহমান গণমাধ্যমকে জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়। তিনি জানান, প্রচণ্ড ধোঁয়ার কারণে আইসিইউর জানালা ভেঙে ধোঁয়া বের করার ব্যবস্থা করা হয়েছে। তবে আইসিইউতে থাকা দুইজন রোগীকে নিরাপদে উদ্ধার করা হয়েছে।

নতুন ভবনের ওয়ার্ড মাস্টার মো. রিয়াজ বলেন, অগ্নিকাণ্ডের পরপরই আইসিইউ  থেকে সব রোগীকে বাইরে বের করে আনা হয়। তাদের হাসপাতালের বার্ন ইউনিটের এইচডিইউ ও পুরাতন ভবনের আইসিইউতে পাঠানো হয়েছে। ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরির্দশক) বাচ্চু মিয়া বলেন, আইসিইউয়ের ভেতরে এখন কোনো রোগী নেই। আগুন নেভানোর জন্য ফায়ার সার্ভিস সেখানে পানি ছিটিয়েছে।

আরো সংবাদ