স্বাধীনদেশ টেলিভিশন

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করল আবুধাবীস্থ বাংলাদেশ দূতাবাস

বর্ণাঢ্য আয়োজনে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাস জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয শিশু দিবস উদযাপন করেছে।

সকালে দূতাবাস প্রঙ্গণে মিশনের সকল​ কর্মকর্তা-কর্মচারী ও প্রবাসীদের অংশগ্রহণে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়।

দিবসের মূল অনুষ্ঠানমালা অনুষ্ঠিত হয় অপরাহ্লে। রাষ্ট্রদূত মো. আবু জাফর​ দূতাবাসের অন্যান্য কর্মকর্তাদের সাথে নিয়ে জাতির প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন।

রাষ্ট্রদূতের সহধর্মিনী মিসেস সালমা আহমেদের নেতৃত্বে আবুধাবিস্থ বাংলাদেশ মহিলা সমিতি,​ আবুধাবিস্থ জনতা ব্যাংকের সিইও এর নেতৃত্বে ব্যাংকের কর্মকর্তাবৃন্দ, আবুধাবিস্থ বাংলাদেশ স্কুলের অধ্যক্ষ্যের নেতৃত্বে স্কুলের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ,​ বাংলাদেশ বিমানের কর্মকর্তাবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ইফতেখার হোসেন বাবুলের নেতৃত্বে পরিষদের নেতৃবৃন্দ,​ বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়জ্জম হেসেনের নেতৃত্বে সমিতির সদস্যবৃন্দসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এরপর জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশুদিবস উপলক্ষ্যে শিশু-কিশোরদের সাথে নিয়ে রাষ্ট্রদূত ও তাঁর সহধর্মিনী কেক কাটেন।​ দিবসের আয়োজনের প্রধান অংশ ছিল আবুধাবিস্থ বাংলাদেশ ইসলামিয়া স্কুলের শিশু-কিশোরদের সঞ্চালনা ও অংশগ্রহণে বঙ্গবন্ধুর জীবনী আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আলোচনা সভার শুরুতে তারা এ দিবস উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী কতৃর্ক প্রদত্ত বাণী পাঠ করে।​

এরপর শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর শৈশব-কৈশোর, কলকাতার জীবন, ভাষা ও স্বাধীকার আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান এবং রাষ্ট্রনায়ক হিসেবে জাতির পিতার সাফল্য নিয়ে তথ্যবহুল বক্তব্য উপস্থাপন করে।

তারা জাতির জনকের উপর কবিতা মনোজ্ঞ আবৃত্তি ও দেশাত্ববোধক সঙ্গীত পরিবেশন করে যা উপস্থিত দর্শক-শ্রোতাগণ অত্যন্ত উপভোগ করেন।

রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে শিশুদের প্রতি তাঁর গভীর ভালবাসার কথা উল্লেখ করেন।

আরো সংবাদ