স্বাধীনদেশ টেলিভিশন

বিধানসভা নির্বাচন: বিজেপির চূড়ান্ত প্রার্থী তালিকায় নেই মিঠুন!

বিধানসভা নির্বাচনের আগে নানা নাটকীয়তার জন্ম দিয়ে সম্প্রতি বিজেপিতে যোগ দিলেও শেষমেশ দলটির চূড়ান্ত প্রার্থী তালিকা থেকে বাদ পড়লেন মিঠুন চক্রবর্তী।

এনডিটিভি জানিয়েছে, চূড়ান্ত তালিকায় ১৩ জন প্রার্থীর নাম থাকলেও নেই শক্তিমান অভিনেতা মিঠুন চক্রবর্তীর নাম।

অনেকেই ভেবেছিলেন ‘বাংলা সিনেমার দাদা’কে হয়তো দক্ষিণ কলকাতার মর্যাদাপূর্ণ রাশবিহারি আসন থেকে প্রার্থী করা হবে। তবে চূড়ান্ত তালিকায় ওই আসনে প্রার্থী করা হয়েছে অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল সুব্রত সাহাকে। গুরুত্বপূর্ণ সময়গুলোতে কাশ্মিরের দায়িত্ব সামলেছেন এই সাবেক সেনা কর্মকর্তা।

আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেওয়া ছাড়াও সম্প্রতি কলকাতার ভোটার হয়েছেন এতদিন মুম্বাইয়ের ভোটার থাকা মিঠুন চক্রবর্তী। এসব কারণে তার প্রার্থী হওয়ার জোরালো গুঞ্জন ওঠে। তবে চূড়ান্ত তালিকায় তার নাম নেই। যদিও অন্য কাউকে বাদ দিয়ে এখনও তাকে প্রার্থী করার সুযোগ রয়েছে। কারণ, আট ধাপে অনুষ্ঠিত পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার সুযোগ থাকবে মধ্য এপ্রিল পর্যন্ত।

আনন্দবাজার জানিয়েছে, গুঞ্জন সত্যি করে গত ৭ মার্চ ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা দলে (বিজেপি) যোগ দেন বাঙালি সুপারস্টার মিঠুন চক্রবর্তী। সেদিন কলকাতায় ব্রিগেড মঞ্চে পদ্ম পতাকা হাতে তুলে নেন ‘ডিসকো ড্যান্সার’ খ্যাত এ অভিনেতা। আনুষ্ঠানিকভাবে যোগ দেন বিজেপিতে।

সেদিন ওই মঞ্চে দাঁড়িয়ে নিজের অভিনীত বাংলা সিনেমা এমএলএ ফাটাকেষ্ট’র সেই জনপ্রিয় সংলাপ আওড়ান, ‘মারবো এখানে লাশ পড়বে শ্মশানে।’ নতুন একটি সংলাপও আওড়ান তিনি, ‘জল ঢোড়া নই। আমি কেউটে। এক ছোবলেই ছবি।’

এদিকে আগামী ৩০ মার্চ নন্দীগ্রামে বিজেপি’র নির্ধারিত নির্বাচনী সভায় মিঠুন চক্রবর্তীর যোগ দেওয়ার কথা রয়েছে।

আরো সংবাদ