স্বাধীনদেশ টেলিভিশন

২৫ ফুট উঁচু দেয়াল টপকে পালালো ১৪ কিশোরী

গাজীপুরের মহিলা, শিশু ও কিশোরী হেফাজতীদের নিরাপদ আবাসন কেন্দ্রের গ্রিল ভেঙে ওড়না বেয়ে প্রায় ২৫ ফুট দেয়াল টপকে পালিয়েছে ১৪ কিশোরী। বুধবার গভীর রাতে তারা পালালেও জয়দেবপুর রেলস্টেশন থেকে তাদের সাতজনকে আটক করা হয়। বাকিদেরও আটকের জন্য অভিযান চালাচ্ছে পুলিশ।

এদিকে খবর পেয়ে গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার মো. জাকির হাসান বৃহস্পতিবার (২৫ মার্চ) সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপ পুলিশ কমিশনার (ক্রাইম) জাকির হাসান জানান, নিরাপদ আবাসন কেন্দ্রের তৃতীয় তলায় হেফাজতে থাকা ১৪ কিশোরী বুধবার রাত ১২টার দিকে পালিয়ে যায়। মূলত তারা জানালার গ্রিল ভেঙে ওড়না বেয়ে প্রায় ২৫ ফুট দেয়াল টপকে পালায়।

ঘটনা টের পেয়ে আবাসন কেন্দ্র থেকে জানানো হলে পুলিশ রাতেই অভিযান চালিয়ে জয়দেবপুর রেলস্টেশন থেকে সাতজনকে আটক করে। বাকিদের আটকে অভিযান চলছে।

এর আগে ২০১৮ সালের ৭ সেপ্টেম্বর মধ্যরাতেও এই সেফহোমের জানালার গ্রিল ভেঙে দেয়াল টপকে পালিয়েছিল ১৭ শিশু-কিশোরী।

মহিলা, শিশু ও কিশোরী হেফাজতীদের নিরাপদ আবাসন কেন্দ্রের কর্তৃপক্ষ জানায়, এখানে বেশিরভাগ মেয়েই স্বাভাবিক নয়। তাদের অধিকাংশই অপ্রাপ্ত বয়স্ক, পালিয়ে গিয়ে বিয়ে করা, বাবা-মায়ের রেখে যাওয়া ও ধর্ষণের শিকার। সব বিষয়ে ভালমন্দ বুঝে ওঠার সক্ষমতাও তাদের নেই।

ধারণা করা হচ্ছে মামলার তারিখে আদালতে নেওয়া হলে তারা হয়তো কোনোভাবে কারো সঙ্গে যোগাযোগ করেছে। পরে তাদের বুদ্ধিতে হয়তো তারা পালিয়ে গিয়ে থাকতে পারে।

আরো সংবাদ