স্বাধীনদেশ টেলিভিশন

মোদিবিরোধী বিক্ষোভ: বায়তুল মোকাররমে ত্রিমুখী সংঘর্ষ

রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ প্রাঙ্গনে ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কর্মীদের সঙ্গে হেফাজতকর্মীদের সংঘর্ষে গণমাধ্যমকর্মীসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বিক্ষিপ্তভাবে রাবার বুলেট, সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল ছুড়ছে।

আজ শুক্রবার (২৬ মার্চ) জুমার নামাজের পর মসজিদের উত্তর গেটে নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে হেফাজতকর্মীরা বিক্ষোভ শুরু করলে এ সংঘর্ষ বাধে। শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া।

এসময় হেফাজতকর্মীরা ‘নারায়ে তাকবির, আল্লাহু আকবর‘ বলে স্লোগান দেন। অপরদিকে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ‘জয় বাংলা‘ বলে স্লোগান দিতে থাকে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জুম্মার নামাজ শেষে মুসল্লিদের একটি অংশ মসজিদের উত্তর গেটে জড়ো হয়ে বাংলাদেশ সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন।

এ সময় তারা মিছিল সহকারে পুরানা পল্টন মোড়ের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। সংঘর্ষ আরো ছড়িয়ে পড়ে।

মুসল্লিরা মসজিদের ভেতর থেকে ইট-পাটকেল ছুড়ছেন। ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা বাইরে থেকে মসজিদের ভেতরে ইট-পাথর ছুড়ে পাল্টা জবাব দিচ্ছেন।

এ সময় সড়কের পাশে থাকা বেশ কয়েকটি গাড়িতে অগ্নিসংযোগ করতে দেখা যায়। পুলিশের ধাওয়ায় বায়তুল মোকাররমের উত্তর গেটে ভেতরে অবস্থান নেন মোদিবিরোধী মিছিলে অংশ নেওয়া মুসল্লিরা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশে এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরো সংবাদ